আইরখামার বধ্যভূমিতে বেরোবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে: উপাচার্য

আইরখামার বধ্যভূমিতে বেরোবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

বেরোবি প্রতিনিধি ♦ লালমনিরহাট জেলায় আইরখামার গণহত্যা দিবস উপলক্ষে শহীদ খোন্দকার মুখতার ইলাহীসহ বীর শহীদদের স্মরণে বুধবার (০৯ নভেম্বর) আইরখামার বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ। 
পরে শহীদ মুখতার ইলাহী হলের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা এবং সকল শহীদের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। 

সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য বলেন, বীর মুক্তিযোদ্ধারা নতুন প্রজন্মের জন্য স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জীবন উৎসর্গ করেছেন। তাঁদের আত্মত্যাগের বিনিময়ে ১৯৭১ সালে আমরা একটি নতুন স্বাধীন দেশ পেয়েছি। তিনি আরো বলেন, তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে এবং মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। 

এসময় যুক্তরাষ্ট্রের ব্রুমসবার্গ বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ড. কে মুশতাক ইলাহী, শিক্ষাবিদ ড. খন্দকার মওদুদ ইলাহী, বেরোবির প্রক্টর মোঃ গোলাম রব্বানী, বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) সাব্বীর আহমেদ চৌধুরী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিম, শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট ড. মোঃ রশীদুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদ, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জমশেদ আলম হিরু, বেরোবিসাসের সাধারণ সম্পাদক ইভান চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।