বুয়েটে ছাত্র রাজনীতি চালুর ইঙ্গিত উপাচার্যের

বুয়েটে ছাত্র রাজনীতি চালুর ইঙ্গিত উপাচার্যের

নিউজডোর ডেস্ক ♦ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের( বুয়েট) উপাচার্য ড. সত্য প্রসাদ মজুমদার বলেছেন, শিক্ষক- শিক্ষার্থীরা চাইলে আবারও ছাত্র রাজনীতি চালু করা যেতে পারে । রোববার( ৩১ মার্চ) বিকেলে সাংবাদিকদের তিনি এ কথা বলেন ।  সালে বুয়েটের ছাত্রী আবরাকে হত্যার পর দাবিতে বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি বন্ধ হয়ে যায় । তবে কাগজে কলমে রাজনীতি নিষিদ্ধ হলেও প্রতিষ্ঠানটিতে এক মুহূর্তের জন্যও রাজনীতি বন্ধ হয়নি বলে দাবি সাধারণ শিক্ষার্থীদের । বরং ছাত্র রাজনীতি বন্ধের সুযোগ নিচ্ছে চরমপন্থী রাজনৈতিক সংগঠনগুলো ।  

এদিকে গত ২৮ মার্চ মধ্যরাত থেকে হঠাৎ করেই উত্তপ্ত হয়ে ওঠে বুয়েট । ক্যাম্পাসে রাজনীতির বীজ বপনের চেষ্টার অভিযোগে শুক্রবার আন্দোলনে নামেন সাধারণ শিক্ষার্থীরা । ছয় দফা দাবি নিয়ে তারা শহীদ মিনারের পাদদেশে অবস্থান নেন ।  

দ্বিতীয় দিন শনিবার সকাল ১১টায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেওয়া হয় । নিয়ম ভঙ্গ করায় ২১তম ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র ইমতিয়াজ রবিকে দুপুর ২টা পর্যন্ত স্থায়ী বহিষ্কার করা হয়েছে ।  এরপর বুয়েটের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা ।

রোববার সকাল থেকে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা ।  তবে রোববার ক্যাম্পাসে কোনো আন্দোলনরত শিক্ষার্থীকে দেখা যায়নি ।

এদিকে বুয়েটে নিয়মতান্ত্রিক রাজনীতির দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করছে ছাত্রলীগ ।