স্নাতক চুড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবীতে বেরোবি শিক্ষার্থীদের আন্দোলন

স্নাতক চুড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবীতে বেরোবি শিক্ষার্থীদের আন্দোলন
স্বাস্থ্যবিধি মেনে স্নাতক চুড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবীতে মঙ্গলবার পার্কের মোড় এলাকায় মানববন্ধন সমাবেশ ও মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বেরোবি প্রতিনিধি ♦ করোনাক্রান্তিতে স্বাস্থ্যবিধি মেনে স্নাতক চুড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবীতে রংপুরে মানববন্ধন সমাবেশ ও মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর ফটকের সামনে পার্কের মোড়ে এ কর্মসূচী পালন করা হয়।

দেড় ঘন্টা মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করায় ঢাকা-কুড়িগ্রাম-লালমনিরহাটগামী শত শত যানবাহন রাস্তার দু’ধারে আটকে পড়ে দূর্ভোগের সৃষ্টি হয়। মানববন্ধন সমাবেশে বিশ্ববিদ্যালয়ের বাংলা, ইংরেজী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, পদার্থ, রসায়নসহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশ নেন। 

এ সময় শিক্ষার্থীরা বলেন, ‘যখন স্বাস্থ্যবিধি মেনে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস-পরীক্ষা নিচ্ছেন সেসময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে কোন উদ্যোগ নেয়নি। শেষ সেমিস্টারে আটকে থাকা পরীক্ষাগুলোও নেওয়ার জন্য কোন সিদ্ধান্ত দেয়া হচ্ছে না। আমাদের সেই আটকে থাকা পরীক্ষাগুলো যেন স্বাস্থ্যবিধি মেনে স¤পন্ন করা হয় সেই দাবীতে আমরা মানববন্ধনে দাঁড়িয়েছি। মানববন্ধন শেষে আমরা প্রশাসনিক ভবনের সামনে কর্মসূচী পালন করব। যতক্ষণ পর্যন্ত না আমাদের কাছে প্রশাসনের পক্ষ থেকে সুস্পষ্ট কোনো আশ্বাস আসে। এসময় প্রশাসনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় মুখপাত্র তাবিউর রহমান প্রধান এবং সহকারী দুজন প্রক্টর আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে দেখা করেন। 

তাবিউর রহমান প্রধান বলেন, শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবী নিয়ে আন্দোলনে নেমেছিলো। আমরা প্রশাসন থেকে আশ্বাস দিয়েছি ইউজিসিকে এ বিষয়ে চিঠি পাঠাবো। সেখান থেকে পরীক্ষা নেওয়ার অনুমতি দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।