বেরোবিতে জমে উঠেছে ৬ দিন ব্যাপী বইমেলা

পছন্দের বইগুলো কিনে আনন্দিত পাঠকরা।

বেরোবিতে জমে উঠেছে ৬ দিন ব্যাপী  বইমেলা

বেরোবি প্রতিনিধি ♦ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলছে ছয়দিনব্যাপী বইমেলা। বইপ্রেমিদের উপস্থিতিতে জমে উঠেছে বইমেলা। সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল থেকে মেলায় আসতে শুরু করেন বইপ্রেমিরা। বিভিন্ন লেখকের বই ঘেঁটে পছন্দের বইগুলো কিনে আনন্দিত পাঠকরা।  
এর আগে গতকাল রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক চত্বরে উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ ফিতা কেটে বইমেলার উদ্বোধন করেন। 
কলা অনুষদের ডিন ও সাংস্কৃতিক সংগঠন রণনের সভাপতি অধ্যাপক ড. তুহিন ওয়াদুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, বইমেলার এই আয়োজন শিক্ষক-শিক্ষার্থীদের একাডেমিক বইয়ের বাইরে বিভিন্ন ধরনের বিজ্ঞান ও সাহিত্য পাঠে উদ্বুদ্ধ করবে। নতুন প্রজন্মের মাঝে বইপড়ার প্রতি আগ্রহ তৈরিতে এ ধরনের আয়োজন অব্যাহত রাখারও আহবান জানান উপাচার্য। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মতিউর রহমান ও বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদ।
উল্লেখ্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন এবং রণন এর যৌথ উদ্যোগে আয়োজিত এই বইমেলায় বিভিন্ন প্রকাশনী সংস্থাসহ ৩২টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। ছয় দিনব্যাপী বইমেলা (১২ -১৭ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রতিদিন মেলার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।