মেয়াদ শেষ হওয়ার ৩ বছর পর বেরোবিতে ছাত্রদলের নতুন কমিটি

মেয়াদ শেষ হওয়ার ৩ বছর পর বেরোবিতে ছাত্রদলের নতুন কমিটি

বেরোবি প্রতিনিধি ♦ মেয়াদ শেষ হওয়ার প্রায় তিন বছর পর বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার ১১ সদস্যের নতুন আহবায়ক কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রেীয় সংসদ। এতে বিশ্ববিদ্যালয়ের ৩য় ব্যাচের ইংরেজী বিভাগের শিক্ষার্থী মোঃ আল আমিন ইসলামকে আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের  ৪র্থ ব্যাচের শিক্ষার্থী  রাশেদ মন্ডলকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে । এদিকে অছাত্র দিয়ে এ আহবায়ক কমিটি  এবং নেতৃত্বের দুজনেই কেউ রাজনীতির সাথে জড়িত নেই বলে অভিযোগ উঠেছে। এ আহবায়ক কমিটির অনেকেই বর্তমানে চাকরি করছে বলে ছাত্রদলের  একাধিক সিনিয়র ছাত্র নেতারা এ অভিযোগ তুলেছে।

বুধবার বিকেলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এই কমিটির অনুমোদন দেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার নতুন আহবায়ক কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম আহবায়ক কাওসার মাহমুদ, কারুজ্জামান, সবুজ ইসলাম, মাহফুজুল আলম, আরিফুল ইসলাম এবং সদস্য আল আমিন মিয়া, এএম মঈন শরীফ আহমেদ, সৈকত মাহমুদ, হযরত আলী।

এ বিষয়ে আহবায়ক হিসেবে বিশ্ববিদ্যালয়ের ৩য় ব্যাচের ইংরেজী বিভাগের শিক্ষার্থী মোঃ আল আমিন ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই বাংলাদেশ জাতীয়তাবাদী দলের অঙ্গসংগঠন ছাত্রদলকে ধারণ করে আসছি । আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি এবং দেশে গণতন্ত্র রক্ষার দাবিতে সোচ্চার থাকবে এই নতুন আহবায়ক কমিটি । 

অছাত্রের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা ভূয়া তথ্য । এ কমিটির অন্যান্য নেতারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা পড়াশুনা করছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় রাজনীতি করতে হবে এমন টা নয়। বাংলাদেশের অনেক ছাত্র সংগঠনের নেতা আছে যারা পড়াশুনা শেষেও ছাত্রদের নেতৃত্ব দিয়ে আসছে।  বর্তমান ছাত্রলীগের অনেক কমিটিতেও এমনটা দেখা যায়। মূলত বিভ্রান্তি ছড়ানোর জন্য এটা বলা হচ্ছে । 

এরআগে ২০১৬ সালের ১৪ অক্টোবর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাইফুল ইসলাম লিমনকে সভাপতি, ইমরান খান শ্রাবনকে সাধারণ সম্পাদক ও আল মুরসালিন মুন্নাকে সাংগঠনিক সম্পাদক করে ১২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।