কর্মবিরতি ভেঙ্গে আবারও যানবাহন নিয়ন্ত্রণে পুলিশ

স্টাফ রিপোর্টার ♦ সড়কে শৃঙ্খলা ফেরাতে রংপুরে পুলিশের ট্রাফিক বিভাগ কার্যক্রম শুরু করেছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে সদর উপজেলার পাগলাপীর, তারাগঞ্জ উপজেলার চৌপথি, মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ি ও কাউনিয়া উপজেলার বাজার এলাকায় এবং নগরীর  মেডিকেল মোড়, কাচারী বাজার, পায়রা চত্ত¡র, জাহাজ কোম্পানী মোড়, শাপলা চত্ত্বর, মডার্ণ মোড়সহ নগরীর ৬টি বড় পয়েন্টে ট্রাফিক পুলিশকে যানবাহন নিয়ন্ত্রণে কাজ করতে দেখা গেছে। ১১ দফা দাবীতে কর্মবিরতি চলার পর পুলিশ সদস্যরা কাজে ফেরায় তাদের ফুল দিয়ে বরণ করে নিয়েছে শিক্ষার্থীরা। এছাড়া ট্রাফিক পুলিশ সদস্যদের সাথে যানবাহন নিয়ন্ত্রণে কাজ করতে দেখা গেছে শিক্ষার্থী, সামাজিক-সাংষ্কৃতিক সংগঠনের কর্মী ও ফায়ার সার্ভিস কর্মীদের। 
রংপুর মেট্রোপলিটন ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার মেনহাজুল আলম বলেন, নগরীতে যানজট নিয়ন্ত্রণে আজ সকাল থেকে ৬টি পয়েন্টে ট্রাফিক পুলিশ সদস্যরা কাজ শুরু করেছে। দু-একদিনের মধ্যে নগরীর ছোট-বড় মিলে ২০টি পয়েন্টে ট্রাফিক পুলিশ সদস্যরা কাজ শুরু করবে। এতে করে নগরীবাসীর যানজট থেকে মুক্তি পেয়েছে। নগরীর যানজট নিয়ন্ত্রণে নগরবাসীর সহযোগিতা চাই।  
সদর উপজেলার ব্যস্ততম পাগলাপীর বাজারে এতদিন নিজ উদ্যোগে ট্রাফিকের দায়িত্ব পালন করা শিক্ষার্থীরা পুলিশ সদস্য এসআই আরমান হোসেন, এএসআই মোস্তাফিজারসহ অন্যদের বরণ করে নেন এবং কুশল বিনিময় করেন। শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, রিয়াদ হোসেন, মোনায়েম ইসলাম, আল আমিন, উজ্জ্বল, রিয়ন, তুফান, শিতিল, মিঠুনসহ অন্যরা।
শিক্ষার্থীরা বলেন, এতদিন পুলিশ সদস্যরা কর্ম বিরতি পালন করায় আমরা নিজ উদ্যোগে ট্রাফিকের দায়িত্ব পালন করেছি। এতে করে পথচারী, দোকানদার ও স্থানীয়রা আমাদের প্রশংসা করেছেন। এখন পুলিশ সদস্যরা কাজে ফিরেছেন। তাই তাদের আমরা হাসি মুখে বরণ করে নিয়েছি। 
রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, সকাল থেকে জেলা পুলিশের ট্রাফিক সদস্যরা কাজ শুরু করেছে। পুলিশ কাজে ফেরায় জনমনেও স্বস্তি এসেছে।###