চেয়ারের লড়াই মানে দলের লড়াই নয়, প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মানতে হবে: ডালিয়া

তারা মনোনয়ন না পাওয়ায় মন খারাপ থাকতেই পারে

নভেল চৌধুরী ♦ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের নৌকার মনোনয়ন পাওয়া অ্যাড. হোসনে আর লুৎফা ডালিয়া বলেছেন, এই নির্বাচনে আওয়ামী লীগের নেতাদের ছিল চেয়ারের লড়াই। চেয়ারের লড়াই মানে এই নয় যে আমাদের দলের মধ্যে লড়াই। প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিয়েছেন সেটা আমাদের সকলকে মেনে নিতে হবে।
শুক্রবার বিকেল ৫টায় রংপুর মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলেন ডালিয়া।
আপনার মনোনয়ন পাওয়ার বিষয়টি অন্যান্য নৌকা প্রার্থীরা মেনে নিলেও মানেননি মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া কি জানতে চাইলেও ডালিয়া বলেন, এটা একধরণের আবেগ। তারা মনোনয়ন না পাওয়ায় মন খারাপ থাকতেই পারে। তাই বলে এই নয় যে দলের সিদ্ধান্তের বাইরে যাবে, শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে যাবে। 
সংবাদ সম্মেলনে রংপুর জেলা আওয়ামী লীগের কেউ উপস্থিত না থাকার কারণ জানতে চাইলে তিনি বলেন, এখানে জায়গা কম থাকার কারণে শুধু মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীরা আছেন। আমরা পরবর্তীতে জেলা আওয়ামী লীগকে সাথে নিয়েও একটি সংবাদ সম্মেলন করব।  
আপনি যখন সংরক্ষিত মহিলা আসনের এমপি ছিলেন তখন কোনও কাজ করেননি বলে অভিযোগ করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু, এবিষয়ে আপনার উত্তর কি জানতে চাইলে তিনি বলেন, ভুল কথা। আমার ১৪টি উপজেলা ছিল। আমি কাজ করেছি। কেউ বলতে পারবে না যে আমার কাছে সেবা নিতে এসে কেউ ফিরে গিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান  ছাফিয়া খানম, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কাশেম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক নওশাদ রশীদ, নিধুরাম অধিকারী , জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রনিসহ মহানগর আওয়ামীলীগের অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য,রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়াকে। তবে প্রচার প্রচারণায় ছিলেন না তিনি। আবার প্রচার প্রচারণায় ছিলেন তুষার কান্তি, শফিয়ার রহমান সাফি, আতাউজ্জামান বাবু। কেউ পাইনি আওয়ামীলীগের মনোনয়ন। বিষয়টি তুষার কান্তি, শফিয়ার রহমান মেনে নিলেও মানতে পারেননি আতাউর জামান বাবু।

সিটি নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভ‚ল বুঝিয়ে অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়াকে মনোনয়ন দেয়াকে তিনি আত্মঘাতি সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করেছেন। সেই সাথে রংপুর নগরবাসীর উন্নয়নের স্বার্থে তিনি সিটি নির্বাচনে অংশ নেয়ার কথা জানিয়েছেন। এ লক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে আতাউজ্জামান বাবু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আতাউর জামান বাবু বলেন, আমি পৈত্রিক সূত্রে ছাত্রলীগের কর্মী ছিলাম। রংপুরের মানুষ শিক্ষা, কর্মসংস্থানসহ নানা উন্নয়ন থেকে পিছিয়ে রয়েছে। এসব সমস্যা নিয়ে কোন নেতাকর্মী কথা বলেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভুল বুঝিয়ে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। যাকে মনোনয়ন দেয়া হয়েছে তিনি রংপুরের মানুষের জন্য কিছু করেননি। বিগত পার্লামেন্টে তিনি সংসদ সদস্য ছিলেন। সেই সময় তিনি অনেক দূর্নীতি করেছেন। অনুদানের টাকা ভাগ বাটোয়ারা করেছেন। তাই রংপুর নগরবাসীর উন্নয়নের জন্য আমি নির্বাচনে অংশগ্রহণ করতে চাই।