রংপুরে জামায়াতপন্থী ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা

রংপুরে জামায়াতপন্থী ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার ♦ রংপুরের মিঠপুকুরের পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। রোববার (৫ নভেম্বর) রাতে পায়রাবন্দ বাজারে এ ঘটনা ঘটে।
এ হত্যার অভিযোগে হারুন নামে এ ব্যক্তিকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে এলাকাবাসী। হামলাকারী ওই হারুন স্থানীয় সদরপুর গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে। এতথ্য নিশ্চিত করেছেন মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান।  
এলাকাবাসী সূত্রে জানা যায়, জামায়াতপন্থী চেয়ারম্যান মাহবুবুর রহমান রাতে পায়রাবন্দ বাজারে তার নিজস্ব ওষুধের দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন। এমন সময় হারুন তার মাছ ব্যবসায়ী বড় ভাইয়ের দোকান থেকে মাছ কাটার বটি নিয়ে এসে চেয়ারম্যানকে এলাপাতাড়ি কোঁপাতে থাকে। এসময় চেয়ারম্যানের পড়নে পাঞ্জাবি রক্তে লাল হয়ে যায়। এসব দেখে বাজারে থাকা লোকজন দৌড়ে এসে হারুনকে আটকে রাখে এবং চেয়ারম্যান মাহবুবুরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার ব্যবস্থা করে। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
এ বিষয়ে মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, এ ঘটনার পর থেকেই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আইন-শৃঙ্খলার যেন কোন অবনতি না ঘটে সেজন্য আমরা বাড়তি সর্তকতায় রয়েছি।
আজ সোমবার (৬ নভেম্বর) বাদ যোহর চেয়ারম্যান মাহবুবুর রহমানের জানাজার নামাজ শেষে তার মরদেহ দাফন করা হয়।
উল্লেখ্য, নিহত মাহবুবুর রহমান রংপুর জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও বর্তমানে মিঠাপুকুর উপজেলা জামায়াতের সহকারী সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।