রংপুরে চাচার বিচারের দাবিতে  ভাতিজার মানববন্ধন

রংপুরে চাচার বিচারের দাবিতে  ভাতিজার মানববন্ধন

স্টাফ রিপোর্টার ♦  রংপুর নগরীর কুকরুল পশ্চিম পাড়া এলাকায় পৈত্রিক জমি দাবি করায় চাচার হাতে ভাতিজা জখম হওয়ার ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসি। বুধবার দুপুরে নগরীর কুকরুল বাজারে এলাকার কয়েকশ নারী-পুরুষ একত্রিত হয়ে মানববন্ধন ও সমাবেশ করে।

এতে বক্তব্য রাখেন জাতীয় পার্টির ৪ নং ওয়ার্ড সভাপতি হানিফুর রহমান হানিফ, ব্যাংক কর্মকর্তা মনিরুল ইসলাম, আহত  ভাতিজা বেলাল হোসেন, তার স্ত্রী খাদিজা বেগম, ভাগনি সুমি প্রমুখ। 

এসময় বক্তারা বলেন, পশ্চিমপাড়া এলাকার বেলাল হোসেন তার পিতার মৃত্যুর পর চাচা রমজান আলীর দখলে থাকা জমিজমার ভাগ দাবি করলে ক্ষিপ্ত হয়ে উঠে চাচা। ভাতিজা বেলালকে মেরে ফেলে জমি আত্মসাত করার জন্যই সোমবার তাকে ধরে নিয়ে এসে রশি দিয়ে বেঁধে মারপিট ও জখম করে। এ ঘটনায় মামলা হলেও চাচা রমজান আলী ও তার সঙ্গীরা জামিন নিয়ে এসে আবারও তাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এখন তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। এজন্য প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন তারা। 

রংপুর মেট্রোপলিটন পুলিশের পরশুরাম থানার ওসি তদন্ত আবু মুসা জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জের বেলালকে মারপিটকারী চাচা রমজান আলী, চাচী রনজনা বেগম এবং কন্যার রোকসানাকে গ্রেফতার করা হয়েছে।