তারাগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহতরা চিকিৎসাধীন রমেক হাসপাতালে

স্টাফ রিপোর্টার ♦ রংপুরের তারাগঞ্জে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, তৃপ্তি পরিবহনের হেল্পার দিনাজপুর পাবর্তীপুর বানিয়াপাড়া সোনাপুকুরের মুসলিম উদ্দিন (৩৮), চিরিরবন্দর রানীপুর গ্রামের কালাম হোসেন (৪০) ও সাইমন পরিবহনের কর্মচারী রংপুরের পীরগঞ্জ উপজেলার শানেরহাট এলাকার শাহাবুল ইসলাম শিমুল (১৫)। সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত ১৩ জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ওদিকে সড়ক দূর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহনাজ পারভীনকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এতে সদস্য হিসেবে রয়েছেন জেলা পুলিশ ও বিআরটি’র একজন করে কর্মকর্তা। 
পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে কুমিল্লা থেকে সাইমন পরিবহন যাত্রী নিয়ে ঠাকুরগাঁওয়ের দিকে যাচ্ছিলো। সকাল সাড়ে ৭টায় তারাগঞ্জ উপজেলার রংপুর-দিনাজপুর মহাসড়কের চিকলী দোয়ালীপাড়া মোড় এলাকায় বাসটি আসলে নীলফামারীর সৈয়দপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী তৃপ্তি পরিবহনের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাস দুটি’র সামনের অংশ দুমড়ে মুচরে গেলে ঘটনাস্থলে মুসলিম উদ্দিন ও কালাম হোসেন নিহত হন। আহত ৩০ জনকে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে শাহাবুল ইসলাম মারা যান। এদিকে সড়ক দূর্ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে অর্থ সহায়তা দিয়েছে উপজেলা প্রশাসন।  
তারাগঞ্জ হাইওয়ে থানার ওসি মাহবুব মোরশেদ বলেন, সড়ক দূর্ঘটনার পর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।