রংপুর সিটি বাজার কমিটির অনিয়ম ঢাকতেই  ধর্মঘট : সিটি মেয়র

রংপুর সিটি বাজার কমিটির অনিয়ম ঢাকতেই  ধর্মঘট : সিটি মেয়র

স্টাফ রিপোর্টার ♦ বাজার কমিটির অনিয়ম ঢাকতেই রংপুর সিটি বাজারে ধর্মঘট ডেকে জনভোগান্তি তৈরী করার অভিযোগ করেছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

সোমবার দুপুরে রংপুর সিটি কর্পোরেশন মিলনায়তনে মেয়র অভিযোগ করে বলেন, রংপুর নগরীর প্রাণকেন্দ্রে ৪ একর ১৬ শতক জমির উপর রংপুর সিটি বাজার অবস্থিত। এ বাজারে ১ হাজার ১১২টি দোকান রয়েছে। এ বাজারের উন্নয়ন সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, পাকা সড়ক তৈরী, বাজার নিরাপত্তায় গেট-গণশৌচাগার নির্মাণসহ নানা উন্নয়ণমূলক কর্মকান্ড বাস্তবায়ন করা হয়েছে। সরকারী নিয়ম অনুযায়ী সিটি বাজার থেকে প্রাপ্ত আয় থেকে শতকরা ৪৫ ভাগ টাকা বাজারের উন্নয়ন খরচ করা কথা। কিন্তু বর্তমান সিটি পরিষদ বাজারের উন্নয়নে শতকরা ১১০ ভাগ টাকা খরচ করেছে। এরপরেও সিটি বাজারের কোন উন্নয়ন হয়নি অভিযোগ এনে বাজার ব্যবসায়ী কমিটি ৫ দফা দাবী জানিয়ে গত ১৯ জানুয়ারী সকালÑসন্ধ্যা ধর্মঘট পালন করেছে। যা উদ্দেশ্য প্রণোদিত ও সিটি পরিষদকে নগরবাসীর কাছে হেয়-প্রতিপন্ন করা হয়েছে।

অথচ সিটি বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নিয়ে বাজারের সড়ক দখলের সুযোগ করে দিয়েছে। নেতৃবৃন্দরা তাদের দোকানের ভাড়া পরিশোধ করছে না। অবৈধভাবে দোকান নিমার্ণ করে আর্থিক সুবিধা গ্রহণ করছে। এসবের বিরুদ্ধে সিটি কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণের কথা বললে তারা সিটি কর্পোরেশনের বিরুদ্ধে মিথ্যাচার করছে। এছাড়া আগামী নির্বাচনে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের একটি অংশ এটি আমি মনে করছি। এ সময় উপস্থিত ছিলেন, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, প্যানেল মেয়র মাহমুদার রহমান টিটুসহ কাউন্সিলররা।