মেয়র আ. খালেকের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট, সাংবাদিক কারাগারে

মেয়র আ. খালেকের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট, সাংবাদিক কারাগারে

নিউজডোর ডেস্ক  খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় এনটিভির খুলনা ব্যুরো প্রধান আবু তৈয়বকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২১ এপ্রিল) ভার্চুয়াল আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, গত ১৮ এপ্রিল সাংবাদিক আবু তৈয়ব তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ‘বন্ড লাইসেন্স ম্যানেজিং ডাইরেক্টর খুলনা সিটি মেয়র? শুল্ক ফাঁকির জন্য আড়াই কোটি টাকা অর্থ দণ্ড, পাঁচ কোটি ৫৩ লাখ টাকা দাবিনামা। বন্ড লাইসেন্স বাতিল শিরোনাম ‘ একটি দীর্ঘ পোস্ট দেন।

২০ এপ্রিল খুলনা সিটি মেয়র ও মহানগর আওয়ী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক সাংবাদিক আবু তৈয়বের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই দিন রাত ১০টার দিকে খুলনা থানা পুলিশ নগরীর নুর নগর এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে। এ মামলার অপর আসামি রামপাল উপজেলার লোকসমাজ পত্রিকার প্রতিনিধি সবুর রানা।

খুলনা থানার ওসি আশরাফুল আলম জানান, খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের কারণে মঙ্গলবার বিকাল ৪ টার দিকে তিনি ডিজিটাল নিরাপত্তা আিইনে মামলা দায়ের করেন। ওই মামলায় সাংবাদিক আবু তৈয়বকে গ্রেফতার করা হয়েছে। বুধবা তাঁকে ভার্চুয়াল আদালতে হাজির করে চার দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছেন।