১২ বছরে পা রাখল কাকাশিস 

১২ বছরে পা রাখল কাকাশিস 
রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টার মিলনায়তনে নানান আয়োজনে এগারো বছরপূর্তি উদযাপন ও ১২ বছরে পদার্পণ অনুষ্ঠান আয়োজন করে কারমাইকেল কলেজের অন্যতম সাংস্কৃতিক সংগঠন কাকাশিস।

স্টাফ রিপোর্টার ♦ করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি রোধে স্বাস্থ্যবিধি মেনে এক যুগে পদার্পণ উদযাপন করেছে কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা-সংস্কৃতি সংসদ (কাকাশিস)। কর্মসূচিতে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বাংলা ও বাঙালির সাংস্কৃতিক ঐতিহ্য ও সুনাম অক্ষুন্ন রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে কাকাশিস। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টার মিলনায়তনে নানান আয়োজনে এগারো বছরপূর্তি উদযাপন ও ১২ বছরে পদার্পণ অনুষ্ঠান আয়োজন করে কারমাইকেল কলেজের অন্যতম সাংস্কৃতিক সংগঠন কাকাশিস।
আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠক, সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের ভূতপূর্ব বিভাগীয় প্রধান ও কাকাশিস’র প্রধান পরামর্শক অধ্যাপক মোহম্মদ শাহ্ আলম। 
সম্মানিত অতিথি ছিলেন- রংপুর টিচার্স ট্রেনিং কলেজের উপাধ্যক্ষ ও কারমাইকেল কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, কাকাশিস’র প্রতিষ্ঠাকালীন তত্ত¡াবধায়ক শিক্ষক মোছাঃ লুবনা আখতার, কারমাইকেল কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও কাকাশিস’র তত্ত¡াবধায়ক শিক্ষক দিলীপ কুমার রায়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও কাকাশিস’র শিক্ষক উপদেষ্টা এম.এ রউফ খাঁন, দি মিলেনিয়াম স্টারস স্কুল এন্ড কলেজের প্রভাষক ও সাংস্কৃতিক সংগঠক মারুফ হোসেন মাহবুব।
অনুষ্ঠানে অতিথিরা কারমাইকেল কলেজের সাংস্কৃতিক ঐহিত্য ও সুনাম অক্ষুন্ন রাখতে কাকাশিসের সকল সদস্যদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সুস্থ সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে হৃদয়ে ধারণ করার আহ্বান জানান। 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কাকাশিস’র বর্তমান পর্ষদের সাধারণ সম্পাদক মোত্তালিব হোসেন, প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি ফরহাদুজ্জামান ফারুক, সাবেক সভাপতি নুর ই আলম সিদ্দিকী, সাবেক সভাপতি খাইরুল ইসলাম খোকন, ছাত্র উপদেষ্টা নুরুজ্জামান নির্যাস, সুমন সরকার, বাপ্পা রায়, নন্দ কিশোর, সাবিহা তাসনিম শাম্মী। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সুজিৎ চন্দ্র কর্মকার। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন রিপন রায় ও মিথিলা মোকাররামা। 
আলোচনা ও কেককাটা পর্ব শেষে সংগঠনের শিল্পীদের পরিবেশনায় সীমিত পরিসরে বিনোদন বিচিত্রা পর্বের আয়োজন করা হয়। এতে গান, কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশন করে শিল্পীরা।
উল্লেখ্য, ২০০৯ সালের ১৯ নভেম্বর কারমাইকেল কলেজের সংস্কৃতিনুরাগী কিছু শিক্ষার্থী কদমতলায় একত্রিত হয়ে সুস্থ সংস্কৃতি চর্চা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার মধ্য দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে গড়ে তোলে কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা-সংস্কৃতি সংসদ (কাকাশিস)।