সাংবাদিক রোজিনাকে মুক্তি না দেয়া পর্যন্ত গঙ্গাচড়ায় অব্যহত থাকবে আন্দোলন

সাংবাদিক রোজিনাকে মুক্তি না দেয়া পর্যন্ত গঙ্গাচড়ায়  অব্যহত থাকবে আন্দোলন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি ♦ দৈনিক প্রথম আলোর সিনিয়র প্রতিবেদক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনের সময় সচিবালয়ে আটকে রেখে হেনস্থা ও সাজানো মামলায় গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে রংপুরের গঙ্গাচড়া উপজেলা সাংবাদিক সমন্বয় পরিষদ। 
এরই প্রতিবাদে তার নিঃশর্ত মুক্তিসহ হেনস্থাকারী দুর্নীতিবাজদের শাস্তির দাবীতে বৃহস্পতিবার (২০ মে) গঙ্গাচড়া বাজার জিরোপয়েন্টে উপজেলা সাংবাদিক সমন্বয় পরিষদের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকবান্ধব সরকারের কিছু আমলা নিজেদের দুর্নীতিকে গতিশীল রাখতে তথা দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার পায়তারায় লিপ্ত রয়েছে। ওই দুর্নীতিবাজদের স্বরূপ উন্মোচন করতে গিয়েই হেনস্থাসহ ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার করা হয় নির্লোভ দেশপ্রেমিক সিনিয়র সাংবাদিক, প্রথম আলোর অনুসন্ধানী প্রতিবেদক রোজিনা ইসলামকে। যা জাতির জন্য একটি কলঙ্কিত অধ্যায়। এ কলঙ্কের অভিষাপ থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে আইন ও বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে ওই হেনস্থাকারী দুর্নীতিবাজদের চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণসহ সাংবাদিক রোজিনা ইসলামের বিরূদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়। সে সাথে তাঁর মুক্তি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যহত রাখার ঘোষণা দেয় হয়।
মানববন্ধনে সভাপতিত্ব করেন গঙ্গাচড়া উপজেলা সাংবাদিক সমন্বয় পরিষদ সভাপতি ও প্রেসক্লাব সভাপতি আব্দুল মজিদ। বক্তব্য রাখেন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও রিপোর্টার্স ইউনিটির যুগ্ন সাধারণ সম্পাদক নির্মল রায়, সমন্বয় পরিষদের সাংগঠণিক সম্পাদক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মতিন অভি, সাংবাদিক ও সমন্বয় পরিষদ নেতা সাজেদুল ইসলাম লুলু ও জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জমিদার রহমান টাইগার। 
এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক ইসমাইল হোসেন, সালাউদ্দিন সুমন (জব টিভি), আহসান হাবীব, আব্দুর রহিম পায়েল, আখতার”জ্জামান মিলন, আহসানুল হক সুমন, মজমুল হক, সুমন, মামুন অর রশিদ, রিয়াদুন্নবী রিয়াদ এবং উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান সুরুজসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।