শ্বশুরপক্ষের টাকা আত্মসাতের অভিযোগে নববধূ কারাগারে

প্রবাসী ছেলের সাথে মুঠোফোনে বিয়ে, জমি কেনার কথা বলে সাড়ে ২৭ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

শ্বশুরপক্ষের টাকা আত্মসাতের অভিযোগে নববধূ কারাগারে
প্রতিকী ছবি: প্রাইম নিউজ বিডি’র

নিউজডোর ডেস্ক ♦ প্রতারণার মাধ্যমে শ্বশুর পক্ষের ২৭ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুরের নুরজাহান স্মৃতি নামে এক নববধূর বিরুদ্ধে। এ নিয়ে শ্বশুড় পক্ষের করা এক মামলায় বুধবার আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অভিযুক্ত নববধূ স্মৃতি লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী এলাকার মৃত নুরনবীর মেয়ে। ভুক্তভোগী একই উপজেলার চরজাঙ্গালিয়া এলাকার মৃত নুরনবীর ছেলে রাশিয়া প্রবাসী মো. খোকন।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৩ নভেম্বর রাশিয়া প্রবাসি খোকনের সাথে ১০লাখ টাকা দেনমোহরের মোবাইল ফোনে নুরজাহান স্মৃতির বিয়ে হয়। খোকন প্রবাসে থাকায় দেনমোহরের নিশ্চয়তার জন্যে তার বড়ভাই মানিকের ব্যাংক হিসাবের ১০ লাখ টাকার একটি চেক  সুরক্ষা হিসেবে রেখে বিয়ে দেয় মেয়ের পরিবার।

মোবাইল ফোনে মাধ্যমে বিয়ের পর স্বামীর গ্রামের বাড়িতে থাকতে অপারগতা প্রকাশ করে নববধূ স্মৃতি। স্বামীকে বিভিন্নভাবে বুঝিয়ে জেলা শহরে জমি কেনার প্রস্তাব দেয় স্মৃতি। এতে খোকন রাজি হয়ে ১০ লাখ টাকা পাঠান। এভাবে বিভিন্ন অজুহাতে খোকনের কাছ থেকে ২৭ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়া হয়েছে বলে দাবি করে ভুক্তভোগী খোকনের পরিবার।

এদিকে গেল ১৯ জুন দেশে ফিরে আনুষ্ঠানিকভাবে স্মৃতিকে বিয়ে করেন প্রবাসি খোকন। এরপর নববধূ স্মৃতিকে খোকন তার বাড়িতে নিতে চাইলে মেয়ের পরিবার কালক্ষেপন করে। এর মধ্যে গেল ২৮ জুলাই স্মৃতি আদালতের মাধ্যমে খোকনকে তালাক দেয়। এ ঘটনায় খোকনের বড় ভাই মানিক বাদী হয়ে গত ২১ আগস্ট কমলনগর থানায় একটি মামলা করেন। মামলায় স্মৃতিসহ তার পরিবারের ৭ জনকে আসামি করা হয়।  

ভুক্তভোগী প্রবাসী খোকন জানান, বিয়ের নামে স্মৃতিসহ তার পরিবার পরিকল্পিতভাবে প্রতারণা করেছে।  

কমলনগর থানার ওসি মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন হানান, বিয়ের নামে স্মৃতি ও তার পরিবার প্রবাসীর সঙ্গে প্রতারণা করেছে বলে ধারণা করা হচ্ছে স্মৃতিকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে আদালতে। খবর:সমকাল