বাঁচতে চান বেরোবি শিক্ষার্থী আইভি

দুটি কিডনীই নষ্ট, প্রতিস্থাপন করতে প্রয়োজন ২৫ লাখ টাকা

বাঁচতে চান বেরোবি শিক্ষার্থী আইভি

নিউজডোর ডেস্ক ♦ বাঁচতে চান আইভি। আইরিন। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। জরুরী হয়ে পড়েছে কিডনী প্রতিস্থাপন করা। প্রয়োজন ২৫ লাখ টাকা। কিন্তু আইভির পক্ষে সপ্তাহে দুইবার ডায়ালাইসস করারও টাকা নেই। তাই সকলের নিকট সুস্থ-স্বাভাবিক জিবন উপহার হিসেবে চেয়েছেন তিনি।

এ বিষয়ে আইভির বান্ধবী বলেছেন, আমার,আপনার,আমাদের সম্মিলিত প্রচেষ্টাই পারে আইভির জীবন বাঁচাতে

আইভি আক্তার আইরিন।বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী। প্রথম শ্রেণি পেয়ে  স্নাতক (সম্মান) ডিগ্রি অর্জন করলেও এখন সে জীবন-মরণ যুদ্ধে অবতীর্ণ। চিকিৎসকেরা বলছেন, তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী, তাকে হয় কিডনি প্রতিস্থাপন না হয় সপ্তাহে দু'বার ডায়ালাইসিস করতে হবে। কিন্তু অর্থাভাবে সপ্তাহে একবার ডায়ালাইসিস করতে হচ্ছে, যার ফলে সে দুই-তিন দিন একটু ভালো ঘুমোতে খেতে পারে আর সপ্তাহের বাকি দিনগুলো যেন কাটে জীবনের সাথে যুদ্ধ করেই। প্রায় স্বচ্ছল ছিল তার পরিবার কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস - মাস ধরে আইভির চিকিৎসা ব্যয় বহন করতে পথে বসার উপক্রম হয়েছে পরিবারটি।

তার সহপাঠীরা যখন কর্মজীবনে প্রবেশের স্বপ্ন দেখছে তখন আইভিকে বেঁচে থাকার জন্য লড়াই করতে হচ্ছে। আর লড়াইয়ে বিজয়ী হতে হলে তার কিডনী প্রতিস্থাপন করতে হবে। এতে প্রয়োজন ২৫ লাখ টাকা। আইভির এই বেঁচে থাকার লড়াই তার একার নয়, লড়াই আমার, আপনার, আমাদের। আসুন আমরা সবাই লড়াইয়ে শামিল হই, বিজয়ী করি আইভিকে। জয় হোক মানবতার।

 

আমাদের সবার সম্মিলিত সহযোগিতাই পারে তাঁকে   সুস্থ-স্বাভাবিক জীবন উপহার দিতে।

সহায়তা পাঠানোর মাধ্যম-

আইভি আক্তার আইরিন

বিকাশ : 01747426486 (পারসোনাল)

রকেট: 01747426486-2 (পারসোনাল )

জান্নাতুন ফেরদৌসী লাকী

নগদ: 01719420521 (আইভির সহপাঠী)

উম্মে কুলসুম মিতু

ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিং: 7017515961531(আইভির সহপাঠী)