রংপুরে মাইগ্রেশনের দাবীতে  নর্দান মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

রংপুরে মাইগ্রেশনের দাবীতে  নর্দান মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

নভেল চৌধুরী ♦ কলেজ কর্তৃপক্ষের প্রতারনার প্রতিবাদে ও মাইগ্রেশনের দাবিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে ঘেরাও করে বিক্ষোভ, মানববন্ধন করেছে রংপুর নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা অভিযোগে জানায়, রংপুর নগরীর বুড়িরহাট রোডস্থ মেডিকেল পূর্বগেট এলাকায় অবস্থিত নর্দান প্রাইভেট মেডিকেল কলেজে শিক্ষক ও হাসপাতাল নেই। বাংলাদেশ মেডিকেল ডেন্টাল কাউন্সিল ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনুমোদন না থাকা স্বত্ত্বেও ৩ শতাধিক দেশী-বিদেশী শিক্ষার্থীকে ভর্তি নেয়া হয়েছে। কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে কলেজ চালালেও এখন পর্যন্ত অনুমোদন আনতে পারেননি। 
ধার করা রোগী ও শিক্ষক দিয়ে ক্লাস করিয়ে প্রতারণার মাধ্যমে তাদের শিক্ষা জীবন ধ্বংস করছে কর্তৃপক্ষ, হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা। এ সমস্যা নিরসনে অন্য মেডিকেল কলেজে মাইগ্রেশনের সুযোগ দেয়ার দাবী জানিয়ে মাসখানেক ধরে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে আসছিলো। 
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ এএইচএম এনায়েত হোসেন সোমবার রংপুর মেডিকেল কলেজে অনুষ্ঠিত একটি সেমিনারে যোগদান করে চলে যাওয়ার সময় শিক্ষার্থীরা তাকে ঘেরাও করে বিক্ষোভ-মানববন্ধন করেন এবং মাইগ্রেশনের দাবী জানান। 
এ সময় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ এএইচএম এনায়েত হোসেন বলেন, শিক্ষার্থীদের একটি স্বারকলিপি পেয়েছি। আমি দাপ্তরিক কাগজ দেখে ব্যবস্থা গ্রহণ করবো।