প্রেমের টানে ভারত থেকে রংপুরে আশা কিশোরী উদ্ধার, গ্রেফতার ২

প্রেমের টানে ভারত থেকে রংপুরে আশা কিশোরী উদ্ধার, গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার ♦ ভালবাসার টানে অবৈধভাবে সীমান্তের পারি দিয়ে বাংলাদেশে এসেছে ভারতীয় এক তরুণী। গত ২৪ জুন যশোরের বেনাপোল সীমান্ত হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে।
আড়াই বছর আগে বাংলাদেশ থেকে ভারতের পশ্চিমবঙ্গে অবৈধভাবে অনুপ্রবেশ করেছিলেন মিলন (২৪) ও তার বন্ধু হাবিবুর (২৫)। সেখানকার হুগলি জেলায় রং মিস্ত্রির কাজ নিয়েছিলেন তারা। ওই সময়ে মিলনের সাথে প্রীতি পণ্ডিত (১৭) নামে এক ভারতীয় তরুণীর পরিচয় হয়। একপর্যায়ে তাদের মাঝে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। পরে মিলন ও হাবিবুর দেশে ফিরে আসেন।
কিন্তু থেমে থাকেনি মিলন-প্রীতির প্রেমালাপ। মোবাইল ফোন, ইমো ও ফেসবুক মেসেঞ্জারে এগিয়ে চলে তাদের সম্পর্ক। এভাবে দীর্ঘ দুই বছর সম্পর্ক চলার পর অবশেষে প্রেমের টানে প্রীতি পণ্ডিত ছুটে এসেছেন বাংলাদেশের রংপুরে। প্রেমিক মিলন মিয়া ও তার বন্ধু হাবিবুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।
রোববার (২৭ জুন) দুপুরে দু’জনকে গ্রেফতার এবং ভারতীয় নারীকে পুলিশি হেফাজতে নেওয়ার বিষয়টি নিউজডোরকে নিশ্চিত করেছেন রংপুর সদর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান। বিকেলে প্রেমিক মিলন ও তার সহযোগীসহ ওই ভারতীয় তরুণীকে রংপুর সদর কোতোয়ালি আমলি আদালতে হাজির করা হবে।
এর আগে শনিবার (২৬ জুন) বিকেলে জেলার মিঠাপুকুরের রানীপুকুর ইউনিয়নের নূরপুর বালাপাড়া গ্রামের লতিফুল ইসলামের বাড়ি থেকে তাদের আটক করা হয়। 
প্রীতি পণ্ডিত ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলার কোতোয়ালি থানার ভাংত জাংলা গ্রামের মন্টু পণ্ডিতের মেয়ে। সে গত ২৪ জুন যশোরের বেনাপোল সীমান্ত হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে প্রীতি পণ্ডিত যশোর থেকে রংপুরে চলে আসেন। তার প্রেমিক মিলন মিয়া ওই তরুণীকে নিয়ে গ্রামের বাড়ি সদর উপজেলার সদ্যপুষ্কুরিণী ইউনিয়নের পালিচড়া ফাজিলখাঁ নয়াপুকুরে নিয়ে যান। সেখানে পৌঁছলে বিষয়টি এলাকায় জানাজানি হলে প্রীতিকে নিয়ে মিলন তার বন্ধু হাবিবুরের সহায়তায় পার্শ্ববর্তী রানীপুকুরে নিকট আত্মীয় লতিফুলের বাড়িতে গিয়ে আত্মগোপনে থাকার চেষ্টা করেন। পরে পুলিশ খবর পেয়ে সেখান উপস্থিত হয়।
অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার দায়ে প্রীতি পণ্ডিত পুলিশের হেফাজতে থানায় রাখা হয়েছে জানিয়ে সদর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলার মন্টু পণ্ডিতের মেয়ে প্রীতি পণ্ডিতের (১৭) সঙ্গে রংপুর সদর উপজেলার সদ্যপুস্কুরিণী ইউনিয়নের মহির উদ্দিনের ছেলে মিলনের প্রেমের সম্পর্ক রয়েছে। সেই সম্পর্কের টানে গত ২৪ জুন ভারত থেকে যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে রংপুরে আসেন প্রীতি। এরপর সে প্রেমিক মিলনের বাড়িতে অবস্থান করছিল।
এসআই আরও জানান, পুলিশ ওই তরুণীর বিষয়টি জানার পর অভিযানে নামে। এই সংবাদ জানতে পেয়ে ভয়ে মিলন একই গ্রামের বাবলু মিয়ার ছেলে তার বন্ধু হাবিবুর রহমানের সহায়তায় পার্শ্ববর্তী মিঠাপুকুর উপজেলার রানীপুকুর ইউনিয়নের নূরপুর বালাপাড়া গ্রামে আত্মীয় লতিফুল ইসলামের বাড়িতে চলে যান। পরে তাদেরকে সেখান থেকে গ্রেফতার করা হয়।
রংপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার অভিযান চালিয়ে ভারতীয় এক তরণীকে পুলিশি হেফাজতে এবং দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার তিনজনকে বিকেলে আদালতে পাঠানো হবে।