সরকার উন্নয়নের কথা বলে দেশকে খাদের কিনারায় নিয়ে এসেছে: (ভিডিও)

সরকার চাইলেও ২০১৪ ও ১৮ সালের মতো নির্বাচন করতে পারবে না

নভেল চৌধুরী ♦ ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন,  বর্তমান সরকার টানা ১৪ বছর ক্ষমতায় আছে। উন্নয়নের কথা বলে তারা দেশকে খাদের কিনারায় নিয়ে এসেছে। জিনিসপত্রের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে, সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। সামনে রমজান, দ্রব্যের দাম আরও বেড়েই চলেছে। এতে করে জনজীবনে দূর্ভোগ তৈরি হবে। 
শনিবার গণ অধিকার পরিষদ আয়োজিত রংপুরে বিভাগীয় প্রতিনিধি সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নুর বলেন, পশ্চিমা বিশ্ব যেভাবে গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচন নিয়ে সরব রয়েছে। তাই সরকার চাইলেও ২০১৪ ও ১৮ সালের মতো নির্বাচন করতে পারবে না। জনগণের ভোটের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচিত করে আগামীর বাংলাদেশ নির্মাণ করা হবে বলেও জানান নুর। 

নুর আরও বলেন. আওয়ামী লীগ সরকারের সাথে ভারতের সুমস্পর্ক থাকলেও গত ১৪ বছরে তারা তিস্তা চুক্তি করতে পারেনি। ভারতীয় ব্যক্তিরা বলছে তোমাদের সরকার কেন তোমাদের বর্ডার কিলিং ও তিস্তা চুক্তি নিয়ে কুটনৈতিক পর্যায়ে থেকে জোরালে তৎপরতা চালায় না। এটা সরকারের ও রাজনীতিবীদদের ব্যর্থতা।  

রংপুরবাসীর উদ্দেশ্যে নুর বলেন, আমরা রংপুরবাসীর উদ্দেশ্যে আগামীর বাংলাদেশকে ঘিরে আমাদের যে স্বপ্ন, লক্ষ্য উদ্দেশ্য রয়েছে সেগুলো জানাতে চাই। স্বাধীনতার ৫১ বছরে গত ৩১ বছর দুটি দল পর্যায়ক্রমে ক্ষমতায় ছিল। কিন্তু মানষের যে আকঙ্খা যে স্বপ্ন আকাঙ্খা নিয়ে মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, সেই স্বপ্ন এখনও বাস্তাবয়ন হয়নি। মানুষের মৌলিক অধিকার নিশ্চিত হয়নি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক কর্ণেল মিয়া মসিউর জামান, ইসাহাক সিদ্দিকী, বিপ্লব কুমার পোদ্দার, মাহফুর রহমানসহ রংপুর বিভাগের বিভিন্ন জেলা উপজেলার নেতৃবৃন্দ।