ডেঙ্গু প্রতিরোধে রংপুরে সচেতনতামূলক ক্যাম্পেইন

ডেঙ্গু প্রতিরোধে রংপুরে সচেতনতামূলক ক্যাম্পেইন

নিউজডোর ডেস্ক ♦ রংপুরে বিভিন্ন সংগঠনের কিশোর-কিশোরী-তরুণদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধী সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে। সোমবার (২১ আগস্ট) রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে ও ইউনিসেফের সহযোগিতায় এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এরই ধারাবাহিকতায় নগরীর ২৭ নং ওয়ার্ডে, শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কগুলোতে ডেঙ্গু প্রতিরোধী সচেতনতামূলক বার্তার প্ল্যাকার্ড নিয়ে প্রদক্ষিণ করে এবং লিফলেট নিয়ে  ডেঙ্গু সচেতনতার প্রচারণা চালানো হয়।   

এসময় রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান আগামী দুই মাস ব্যাপী কিশোর-কিশোরী-তরুণদের সমন্বয়ে ডেঙ্গু প্রতিরোধী সচেতনতামূলক ক্যাম্পেইন কর্মসূচীকে আরও জোরদার করার আহবান জানিয়ে সিটি কর্পোরেশনের উদ্যোগ অব্যাহত রাখার কথার আশ্বাস দেন।

ক্যাম্পেইনে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গু সংক্রান্ত কন্ট্রোল রুমের হিসাব অনুযায়ী বছরের জানুয়ারী থেকে আগস্টের ২০ তারিখ পর্যন্ত কেবল ঢাকা শহরেই প্রায় ৪৮ হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। সময়ে ঢাকার বাইরে অন্যান্য জেলাগুলোতে সব মিলিয়ে ৫০ হাজারের অধিক মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। ডেঙ্গু আক্রান্তের ঊর্ধ্বগতি পর্যালোচনা করে আগস্ট সেপ্টেম্বর মাসে ডেঙ্গু আক্রান্তের হার আরও উচ্চ পর্যায়ে যাওয়ার আশংকা করা হচ্ছে।