পুলিশ কনস্টেবলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে রংপুরে শনিবার আধাবেলা ধর্মঘট

পুলিশ কনস্টেবলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে রংপুরে  শনিবার আধাবেলা ধর্মঘট

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে প্রতিবন্ধী রিক্সা চালক নাজমুল ইসলামকে পিটিয়ে হত্যার ঘটনায় পুলিশ কনস্টেবল আবু তায়েব মোঃ হাসানের দৃস্টান্তমূলক শাস্তির দাবীতে আজ (শনিবার) আধাবেলা ধর্মঘট পালন করবে মহানগর ব্যাটারিচালিত রিকশা ভ্যান ও অটোরিকশা জাতীয় মোটর শ্রমিক পার্টি। সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীতে সব ধরনের ব্যাটারিচালিত রিকশা ভ্যান ও অটোরিকশা চলাচল বন্ধ থাকবে।

ব্যাটারিচালিত রিকশা ভ্যান জাতীয় মোটর শ্রমিক পার্টির রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক শ্যামল বাবু এবং রংপুর মহানগর ব্যাটারিচালিত অটোরিকশা জাতীয় মোটর শ্রমিক পার্টির সভাপতি হামিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

উল্লেখ্য, গত বুধবার দুপুরে কনস্টেবল হাসানের কোর্টপাড়া ভাড়াবাসা থেকে প্রতিবন্ধী রিক্সাচালক নাজমুল ইসলামের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে হাসান ও তার স্ত্রীর বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে বিক্ষোভ এবং সড়ক অবরোধ করেন এলাকাবাসী। এ ঘটনায় ওইদিনই স্ত্রীসহ কনস্টেবল হাসান আলীকে আটক করে পুলিশ।

এ ঘটনায় বুধবার রাতে নাজমুলের স্ত্রী শ্যামলী বেগম বাদী হয়ে পুলিশ কনস্টেবল হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগমকে আসামি করে একটি মামলা দায়ের করেন। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা। আদালত শুনানি শেষে হাসান ও তার স্ত্রীকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আগামী রোববার (২৭ ডিসেম্বর) এ বিষয়ে শুনানির দিন ধার্য করা হয়েছে।