রমেক হাসপাতালে জন্ম নেয়া ৪ নবজাতকের মধ্যে ছেলে নবজাতকের মৃত্যু

রমেক হাসপাতালে জন্ম নেয়া ৪ নবজাতকের মধ্যে ছেলে নবজাতকের মৃত্যু

স্টাফ রিপোর্টার ♦ রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে এক সাথে জন্ম নেয়া ৪ নবজাতকের মধ্যে ছেলে নবজাতকের মৃত্যু হয়েছে। ওজন কম হওয়ায় বুধবার বিকেলে ওই নবজাতকের মৃত্যু হয়। অন্য তিন মেয়ে নবজাতক বর্তমানে শিশু বিভাগের নবজাতক নিবিড় পর্যবেক্ষন বিভাগে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 
রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, কুড়িগ্রাম সদর উপজেলার নাদিরা গ্রামের বাসিন্দা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মরত মনিরুজ্জামান বাঁধনের সাথে ৮ বছর আগে আদুরী বেগম আশার বিয়ে হয়। সংসার জীবনে কোন সন্তান না থাকায় হতাশায় ভ‚গছিলেন ওই দম্পতি। অনেক চিকিৎসার পর গত বছর অন্তঃস্বত্ত¡া হন আদুরী বেগম। আল্ট্রাসনোগ্রামে তার গর্ভে ৪ সন্তানের অস্তিত্ব ধরা পড়ে। মঙ্গলবার সন্ধ্যায় জরায়ুর পানি ভেঙ্গে গেলে আদুরীকে চিকিৎসকের পরামর্শে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের নেতৃত্বে সফল অস্ত্রোপচারে ৩ মেয়ে ও এক ছেলের জন্ম হয়। 
নবজাতকের বাবা মনিরুজ্জামান বলেন, এই সন্তানের জন্য দীর্ঘ ৮ বছর অপেক্ষা করতে হয়েছে। আল্লাহ আমাদের দিকে তাকিয়েছেন। এক সাথে চার সন্তানের বাবা হতে পেরে আমি অনেক খুশী। আমি ছোট চাকুরী করলেও তাদের মানুষের মত মানুষ করার চেষ্টা করবো। সবাই আমাদের জন্য দোয়া করবেন।
রংপুর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ আক্তার বানু বিউটি বলেন, মঙ্গলবার রাতে আদুরী বেগমের সিজারিয়ান অপারেশন করা হয়েছে। বাচ্চাগুলো ৩২ সপ্তাহের এবং তাদের ওজন কম থাকায় তারা ঝুঁকিপূর্ণ অবস্থা রয়েছে। এর মধ্যে নবজাতক এক ছেলে শিশু মারা গেছে।