কুড়িগ্রামের উলিপুরে শিশুর রহস্যজনক মৃত্যু

তার মুখে ফেনা ছিল যা অস্বাভাবিক।

কুড়িগ্রামের উলিপুরে শিশুর রহস্যজনক মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি ♦ কুড়িগ্রামের উলিপুরে ৩বছরের এক কন্যা শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার হাতিয়া ইউনিয়নের শালঝাড় পাড় গ্রামে ঘটনাটি ঘটে। নিহত শিশুর নাম চাঁদনী খাতুন। তার পিতার নাম বিপ্লব মিয়া। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিশুটি বিষক্রিয়ায় মৃত্যুবরণ করেছে। পুলিশ লাশ উদ্ধার করে সুরৎহাল শেষে ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে প্রেরণ করেছে।
জানা যায়, শালঝাড় পাড় গ্রামের রিকসা চালক বিপ্লব মিয়ার প্রথম স্ত্রী লাকী বেগম দুই বছর পূর্বে মারা যায়। এই ঘটনার পর গত ৭মাস পূর্বে একই ইউনিয়নের কামারটারী গ্রামের রুবিনা বেগমকে দ্বিতীয় বিয়ে করে বিপ্লব। এরপর রুবিনার কাছেই থাকতো চাঁদনী। ঘটনার দিন রুবিনা বেগম দাবি করেন তিনি এবং প্রতিবেশী ননদ নেপালি বেগম চাঁদনীকে মাছ-ভাত খাওয়ান। এরপর খেলতে গিয়ে অসুস্থ্য হয়ে পরলে তাকে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করেন।
চাঁদনীর দাদা ইলিমুদ্দিন জানান, শিশুটি তার সৎমা রুবিনার কাছে থাকতো। অসুস্থ্যতার কথা শুনে আমি কুড়িগ্রামে জরুরী কাজ ফেলে উলিপুর হাসপাতালে এসে জানতে পারি সে মারা গেছে। কি কারণে মারা গেছে এখনো জানা যায়নি।
উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি সার্জন ডা. শারমিন সুলতানা জানান, শিশুটিকে মৃত: অবস্থায় হাসপাতালে নেয়া হয়। শিশুটির শরীরে কোন আঘাতের চিহ্ন ছিল না। তবে তার মুখে ফেনা ছিল যা অস্বাভাবিক।
এ ব্যাপারে উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির জানান, শিশুটির মরদেহ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে প্রেরণ করা হয়েছে। পরবর্তীতে তদন্ত পূর্বক আইনী ব্যবস্থা গ্রহন করা হবে