কারমাইকেল কলেজের হোস্টেলে ঢুকে  বহিরাগতদের হামলা

আহত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

কারমাইকেল কলেজের হোস্টেলে ঢুকে  বহিরাগতদের হামলা

স্টাফ রিপোর্টার ♦ রংপুর কারমাইকেল কলেজের হোস্টেলে ঢুকে বহিরাগতদের হামলা ও ভাংচুরের ঘটনায় থানায় মামলা হয়েছে। শনিবার (১৮ ফেব্রæয়ারী) রাতে কারমাইকেল কলেজ জিএল হোস্টেলের প্রভোস্ট সিরাজুল ইসলাম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। রোববার (১৯ ফেব্রুয়ারী) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন তাজহাট থানার ওসি নাজমুল কাদের। তিনি কলেজ শিক্ষার্থীদের বরাত দিয়ে জানান, শনিবার দুপুরে কারমাইকেল কলেজের বাংলা মঞ্চের সামনে মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের আহসান নামে এক শিক্ষার্থীর সাথে বহিরাগতদের কথা-কাটাকাটি হয়। এরই জেরে বিকেলে বহিরাগতরা ওই শিক্ষার্থীর উপর হামলা চালায়। বিষয়টি জানতে পেরে অন্যান্য শিক্ষার্থীরা বহিরাগতদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ৫০ থেকে ৬০ জন বহিরাগত ছেলে দেশীয় অস্ত্র নিয়ে এসে ক্যাম্পাসের জিএল হোস্টেলে হামলা চালায়। এ সময় তারা কয়েকটি রুম ভাংচুরও করে। এ ঘটনায় প্রায় ১০ জন শিক্ষার্থী আহত হয়। আহতদের মধ্য থেকে আকিমুল ইসলাম ইমন নামে এক শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে রাতে বহিরাগত সন্ত্রাসীদের গ্রেফতার, ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবী জানিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। 
কারমাইকেল কলেজের অধ্যক্ষ আমজাদ হোসেন বলেন, ক্যাম্পাসে অবস্থান করা শিক্ষার্থীরা আমার সন্তান। তাদের উপর হামলা হয়েছে। কলেজ কর্তৃপক্ষের সিদ্ধান্তে সন্ত্রাসীদের গ্রেফতাদের থানায় মামলা করা হয়েছে। ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি স্থাপনের বিষয়টি নিয়ে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবো। 
তাজহাট থানার ওসি নাজমুল কাদের বলেন, বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারমাইকেল কলেজ এলাকায় পুলিশী নজরদারী রয়েছে। রাতেই কলেজ কর্তৃপক্ষ ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। অভিযুক্তদের গ্রেফতারে আমাদের অভিযান চলছে।