রংপুরে ডিজিটাল সেন্টারের ১১বছর পূর্তি উদযাপন

ডিজিটাল সেন্টারে ২৭০টির বেশি সেবা দেয়া হয়ে থাকে

রংপুরে ডিজিটাল সেন্টারের ১১বছর পূর্তি উদযাপন

স্টাফ রিপোর্টার ♦ রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন এবং জনগণের দোরগোড়ায় সহজে, দ্রæত ও স্বল্পব্যয়ে সরকারি সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৪ হাজার ৫০১টি ইউনিয়নে একযোগে ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্রের উদ্বোধন করেন। যা বর্তমানে ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) নামে পরিচিত।

রবিবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে রংপুর টাউন হলে ডিজিটাল সেন্টারের ১১বছর পূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন-২০২১ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (আইটি ও শিক্ষা) এ ডবিøউ এম রায়হান শাহ্ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রংপুর জেলা ইউনিটের  সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু ও রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান।

জেলা প্রশাসক আসিব আহসান আরও বলেন, ডিজিটাল সেন্টারে ২৭০টির বেশি সেবা দেয়া হয়ে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- জমির পর্চা, নামজারি, ই-নামজারি, পাসপোর্টের