উত্তপ্ত রংপুর, আ.লীগ-বিএনপি পাল্টপাল্টি সমাবেশ (ভিডিও)

স্টাফ  রিপোর্টার ♦ আওয়ামী লীগের জয় বাংলা-জয় বঙ্গবন্ধু। অপর দিকে বিএনপি’র নেতাকর্মীদের শ্লোগান জিয়া ঘুমাও শান্তিতে, আমরা আছি রাজপথে নেতাকর্মীদের এমন শ্লোগানে উত্তাল ছিল রংপুর। আওয়ামী লীগ ও বিএনপি দু’দলের পাল্টাপাল্টি সমাবেশে উত্তপ্ত হয়ে ওঠে ছিল রংপুরের রাজনীতি। 
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপিকে তার নিরাপদ আশ্রয়স্থল হিসেবে মেনে নিয়েছেন। বিএনপি শান্তিপ্রিয় দল হিসেবে তিনি বলেছেন, শেখ হাসিনা ক্ষমতায় না আসলে আমি পালিয়ে যাব না। মির্জা ফখরুল সাহেবের বাসায় গিয়ে উঠবো। তিনি প্রমান করেছেন বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না।  
সাবেক সংসদ সদস্য বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, জনগণ আওয়ামী লীগকে ভোট দেয় নাই। ভোট দিয়েছে প্রশাসন, তাকিয়ে ছিল জনগণ। আওয়ামী লীগ সরকার বিগত নির্বাচনে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসে পুনরায় আগের মতো  জাতীয় সংসদ নির্বাচন করতে চায়। দেশে এমন নির্বাচন আর হতে দেয়া হবে না। গতকাল শনিবার বিকেলে রংপুর নগরীর গ্রান্ডহোটেল মোড়স্থ বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে সরকারের পদত্যাগ, তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবী আদায়ে রংপুর বিভাগীয় গণসমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সরকার কুইক রেন্টালের মাধ্যমে দেশের টাকা চুরি করে বিদেশে পাচার করছে। জনগণের প্রত্যক্ষ ভোটে বিএনপি সরকার ক্ষমতায় আসলে আমরা প্রত্যেক চোরের বিচার করবো। আমাদের রক্ত পানি করা টাকা যারা বিদেশে পাচার করেছে তাদের কান ধরে দেশে নিয়ে আসবো। জনগণও তাদের সেই বিচার করবে। আর কোন দলীয় সরকারের অধীনে নির্বাচনে বিএনপি যাবে না। কোন ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে না।
একই সময়ে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে আওয়ামী লীগের শান্তি সমাবেশে উপস্থিত কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, শেখ হাসিনার উন্নয়ন ভাল লাগেনা বিএনপির ফখরুল ইসলামের। তাই তারা আবোল-তাবোল জনগণকে বিভান্ত করছে। বিএনপি মিথ্যাচার করতে করতে এমন পর্যায়ে পৌঁছেছে যে দেশের জনগণসহ এখন তাদের কেউ বিশ^াস করে না। আজ দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে মিথ্যাচারের বিরুদ্ধে। করোনার সময় উন্নত দেশের সরকারেরা নিজ বাড়িতে বসে ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিদিন মিডিয়া এসে দেশবাসীকে সাহস যুগিয়েছে। করোনার মধ্যে তিনটি বছর উন্নয়নের কাজ করেছেন। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউরোপের মতো উন্নত দেশ বানাবেন। স্মার্ট বাংলাদেশ তিনি গড়তে চান।###