আঁখির চিকিৎসায় ১৮ ত্রুটি, বৈঠক শেষে সিদ্ধান্ত শাস্তির

আঁখির চিকিৎসায় ১৮ ত্রুটি, বৈঠক শেষে সিদ্ধান্ত শাস্তির

নিউজডোর ডেস্ক ♦ রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে কুমিল্লার গৃহবধু মাহবুবা রহমান আঁখির চিকিৎসায় ১৮টি ত্রুটি খুঁজে পেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের গঠিত কমিটি।

গত মাসের শেষ সপ্তাহে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ১৪ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেয় পাঁচ সদস্যের তদন্ত কমিটি। এতে চিকিৎসক সুংযুক্তা সাহা, শাহজাদী মুস্তার্শিদা ও মুনা শাহার বিরুদ্ধে ১০টি, সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ৪টি এবং আঁখির স্বামী ইয়াকুবের বিরুদ্ধে ৪টি ত্রটি খুঁজে পাওয়া যায়।

তদন্ত প্রতিবেদনে ডাঃ সংযুক্তার বিরুদ্ধে বলা হয়, ঘটনার দিন অর্থ্যাৎ ৯ জুন রাতে তিনি বিদেশে যাচ্ছিলেন এবং রোগীর স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানাননিঅ এছাড়াও তিনি স্বাভাবিক প্রসব নিয়ে ফেসবুকে অতিরঞ্জিত ও অনৈতিক প্রচারণা চালিয়েছেন।

ডাঃ শাহজাদীর বিরুদ্ধে বলা হয়, তার হাইনোকোলজি ডিগ্রি নেই এবং সে বিষয়টি তিনি গোপন করেছেন।

ডাঃ মুনা শাহার বিরুদ্ধেও ডাঃ সংযুক্তা শাহার অনুপস্থিতি গোপন করার অভিযোগ পাওয়া গেছে। তিনি এমন পরিবেশ তৈরি করে যে রোগী পক্ষ বুঝতে পারেননি ডাঃ সংযুক্তা শাহা হাসপাতালে অনুপস্থিত।

সেন্ট্রাল হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ, যে রেজিষ্ট্রেশন নবায়ন না করা সত্ত্বেও ডাঃ সংযুক্তা শাহা ও মুনা শাহাকে চেম্বারে আসার সুযোগ করে দেয়া। এছাড়াও ডাঃ সুংযুক্তা শাহার অনুপস্থিতি গোপন করা এবং স্যোশাল মিডিয়ায় চিকিৎসকদের অবৈধ প্রচারণার বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া।

এছাড়াও আঁখির স্বামী ইয়াকুবের বিরুদ্ধে নিয়মিত স্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা না নেয়ার অভিযোগ রয়েছে। খবর: সমকাল