‘অপরাজিতা’র রংপুর বিভাগীয় কমিটি গঠন

রাজনৈতিক ক্ষমতায়নসহ সবক্ষেত্রেই নারীর অংশগ্রহণ নিশ্চিতে সক্রিয় কাজ করার প্রত্যয়

‘অপরাজিতা’র রংপুর বিভাগীয় কমিটি গঠন

স্টাফ রিপোর্টার ♦ নারীর রাজনৈতিক ক্ষমতায়ন নিশ্চিতে রংপুর বিভাগীয় অপরাজিতা নেটওয়ার্ক-এর কমিটি গঠন হয়েছে। বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে রংপুর এনজিও ফোরামের আঞ্চলিক দপ্তরের সম্মেলন কক্ষে আলোচনা সভায় এ কমিটি গঠন করা হয়।
রংপুরের ফাতেমা ইয়াছমিন ইরা হককে সভাপতি, নীলফামারী আরিফা সুলতানা লাভলী ও রংপুরের রেজেকা সুলতানা ফেন্সীকে সহ-সভাপতি এবং দিনাজপুরের মোছা: লায়লা বানুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক নীলফামারীর মোছা. সানজিদা বেগম, সাংগঠনিক সম্পাদক নীলফামারীর শিল্পী রানী এবং কোষাধ্যক্ষ হিসেবে প্রভাতী রানীকে নির্বাচিত করা হয়।
এসময় নব-নির্বাচিত কমিটি অপরাজিতা নেটওয়ার্কের কর্মকাণ্ড আরও বেগবান করা প্রত্যয় নিয়ে বলেন, সমাজে নারীর ন্যায্য অধিকার, মর্যাদা, এবং নেতৃত্বের দক্ষতা বৃদ্ধি ও নারীর রাজনৈতিক ক্ষমতায়নের মাধ্যমে তাদের ভূমিকা আরো জোরালো করতে আমরা কাজ করে যাব। সমাজে পুরুষের মতো বর্তমানে নারীরাও সকল বিষয়ে এগিয়ে চলেছে, এমন অনেক কাজ আছে যেগুলো কেবল নারীর দ্বারাই সম্ভব। তাই রাজনৈতিক ক্ষমতায়নসহ সবক্ষেত্রেই রংপুর বিভাগের নারীর অংশগ্রহণ নিশ্চিতে সক্রিয়ভবে আমাদের কাজ করে যেতে হবে।
ডেমোক্রেসী ওয়াচের আয়োজনে প্রজেক্ট কো-অর্ডিনেটর ফিরোজ নুরন্নবী যুগলের সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন, রংপুর বিভাগের নারী জনপ্রতিনিধি, নারী রাজনীতিবিদ ও নারী সাংবাদিকসহ অপরাজিতারা।