সারাবছর টিসিবি’র পণ্য চাই, বলছেন ভোক্তারা

সারাবছর টিসিবি’র পণ্য চাই, বলছেন ভোক্তারা

স্টাফ রিপোর্টার ♦ রংপুরসহ সারাদেশের টিসিবি’র পণ্যের চাহিদা বেড়েছে। নিম্ন আয়ের পাশাপাশি সরকারের দেয়া ভর্তুকি মূল্যে পণ্য কিনতে লাইনে দাঁড়াচ্ছেন এখন মধ্যম আয়ের লোকজনও। তবে চাহিদা ক্রেতা উপস্থিতির তুলনায় সরবরাহ কম হওয়ায় পণ্য সরবরাহ করতে হিমশিম খাচ্ছেন বিক্রেতারা।

রোববার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টায় রংপুর নগরীর মুন্সীপাড়া কেরামতিয়া স্কুল মোড়ে ২০২৩-২০২৪ অর্থবছরের টিসিবির খাদ্যপণ্য বিক্রির উদ্বোধন করেন জেলা প্রশাসক . চিত্রলেখা নাজনীন। এসময় উপস্থিত ছিলেন, রংপুর সিটি করপোরেশনের সচিব উম্মে ফাতেমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) .ডব্লিউ.এম. রায়হান শাহসহ অন্যান্যরা।

টিসিবি’র কার্ডধারী মুন্সীপাড়া এলাকার ফাতেমা বেগম বলেন, সরকারের দেয়া কম দামে এই চাল,ডাল ও তেল আমাদের অনেক উপকারে আসে। ঊর্ধ্বগতির বাজারে কমদামে চাল-ডাল ও তেল পাওয়া অনেকটা স্বস্তির ব্যাপার। তবে এটা নিয়মিত দিলে আমাদের জন্য ভালো হবে।     

বিষয়ে জেলা প্রশাসক . চিত্রলেখা নাজনীন জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে সরকার নির্ধারিত সুবিধাভোগী পরিবারের মধ্যে টিসিবির পণ্য ভর্তুকি মূল্যে বিক্রি করা হচ্ছে। আজ সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের আটটি এবং কাউনিয়া উপজেলার ৪টি পয়েন্টে বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনে ১২টি পয়েন্টে ১১ হাজার ৯৪ জন সুবিধাভোগী এসব পণ্য কিনতে পারবেন। নগরীর প্রতিটি ওয়ার্ড, উপজেলা ইউনিয়ন পর্যায়ে কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, টিসিবির এবারের প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৭০ টাকা। যেখানে ২ লিটার তেল, ২ কেজি ডাল ও ৫ কেজি চাল দেয়া হবে ভর্তুকি মূল্যে।