রংপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে  সংবাদ সম্মেলন 

রংপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে  সংবাদ সম্মেলন 

স্টাফ রিপোর্টার ♦ ‘স্মার্ট ভূমি সেবায় ভ‚মি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন হয়েছে। সোমবার (২২ মে) সকালে রংপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ ইব্রাহিম খান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বির্নিমানে ভূমি সেবা সপ্তাহে অনলাইনে ভ‚মি উন্নয়ন কর আদায়, ই-নামজারী, ডিজিটাল রেকর্ড রুম, ডাকযোগে খতিয়ান ও পর্চা প্রাপ্তি, অনলাইনে ডিসিআর ও অনলাইনে খতিয়ানপ্রাপ্তি, ডিজিটাল জরিপ এবং ম্যাপিং, অনলাইনে জলমহাল ইজারা, ল্যান্ড জোনিং, অনলাইনে শুনানী সিস্টেম, অনেকগুলো ডাটাবেইজ সম্বলিত ভ‚মি তথ্য ব্যাংক, সকল সায়রাতমহল এর ডাটাবেজসহ ভূমিসেবা নিয়ে নানা ডিজিটাল কার্যক্রম জনগণকে অবহিত করা হবে। এতে করে সেবাগ্রহীতাদের অর্থ ও সময় বাঁচবে। সেই সাথে হয়রানীমুক্তভাবে তাদের কাঙ্খিত সেবা ঘরে বসে পাবেন।
এ সময় জানানো হয়, রংপুর বিভাগে অনলাইনে আপলোডযোগ্য মোট হোল্ডিং সংখ্যা ৪৯ লাখ ৭২ হাজার ৩৭১টির মধ্যে ৪৯ লাখ ৬৬ হাজার ৩৯২টি হোল্ডিং আপলোড ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এছাড়া গত পহেলা বৈশাখ থেকে শতভাগ ভ‚মি উন্নয়ন কর অনলাইনে আদায় করা হচ্ছে। 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, স্থানীয় সরকার পরিচালক ফজলুল কবীর, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল করিমসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তরা।