‘হ্যালো ছাত্রলীগ’ টেলিমেডিসিন সেবা চালু

‘হ্যালো ছাত্রলীগ’ টেলিমেডিসিন সেবা চালু

মোঃ আরমান হোসেন (দিনাজপুর) ♦ "হ্যালো ছাত্রলীগ" টেলিমেডিসিন সেবা নামক অনলাইনভিত্তিক স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ ছাত্রলীগ,এম আব্দুর রহিম মেডিকেল কলেজ শাখা। করোনা ভাইরাসের দ্বিতীয় ওয়েভে সাধারণ জনগন যেনো ঘরে বসেই জরুরী স্বাস্থ্যসেবা পেতে পারে সেই লক্ষ্যে এ জনসেবামূলক কার্যক্রম শুরু হয়েছে।

এই সেবার অন্তর্গত চিকিৎসকদের প্রদত্ত মুঠোফোন নাম্বারে কল করলেই জরুরী পরামর্শ দিবেন তারা। এই চিকিৎসকদের সবাই মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাবেক এবং বর্তমান নেতাকর্মী।

উল্লেখ্য, বাংলাদেশে সর্বপ্রথম "হ্যালো ছাত্রলীগ" নামক সেবা কার্যক্রমটির পথচলা শুরু হয় বাংলাদেশ ছাত্রলীগ,এম আব্দুর রহিম মেডিকেল কলেজ শাখার হাত ধরে।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির দিক নির্দেশনায় এবং সভাপতি ডা.মো.নাহিদুর রহমান নাহিদ ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সম্রাটের উদ্দ্যোগে ২০১৯ সালের ৩ সেপ্টেম্বর মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গনে উদ্বোধন করা হয় "হ্যালো ছাত্রলীগ" কার্যক্রম।

এরপর থেকে দিনাজপুরে অসহায় রোগীদের এক আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়েছে এই অনন্য স্বাস্থ্যসেবা কার্যক্রমটি। তারই ফলশ্রুতিতে কেন্দ্রীয় ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন রুপে "হ্যালো ছাত্রলীগ" ছড়িয়ে পড়েছে দেশ জুড়ে।