শিরোপার লড়াইয়ে বেগম রোকেয়া-হাড়িভাঙ্গা

শিরোপার লড়াইয়ে বেগম রোকেয়া-হাড়িভাঙ্গা

এহসানুল হক সুমন ♦ মুজিব বর্ষ উপলক্ষে রংপুরে মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ফাইনালে উঠেছে বেগম রোকেয়া পাইওনিয়ার ও হাড়িভাঙ্গা কাটার্স। রোববার রংপুর ক্রিকেট গার্ডেনে দিনের দুটি সেমিফাইনাল খেলায় জয়লাভ করে দল দুটি ফাইনালে উঠে। 

প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় বেগম রোকেয়া পাইওনিয়ার ও তাজহাট ওয়ারিওর্স। শীতের কারণে ২০ ওভার থেকে কমিয়ে প্রথম ম্যাচ ৮ ওভারের করা হয়। প্রথমে ব্যাট করতে নেমে বেগম রোকেয়া পাইওনিয়ার ৩ উইকেট হারিয়ে ১২৬ রান করে। ১২৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামে তাজহাট ওয়ারিওর্স। নির্ধারিত ৮ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৭২ রান করে তাজহাট। এতে করে ফাইনালে উঠে যায় বেগম রোকেয়া। এ খেলায় ৫৮ রান করে ম্যান অব দ্যা ম্যাচ হন বেগম রোকেয়ার পাইওনিয়ারের সাব্বির হোসেন। 

দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় হাড়িভাঙ্গা কাটার্স ও ঘাঘট গ্লাডিয়েটর্স। প্রথমে ব্যাট করতে নেমে ঘাঘট ১৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান করে। জয়ের লক্ষ্যে হাড়িভাঙ্গা ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান করে চুড়ান্ত লড়াইয়ে নিজেদের নাম লেখায়। এতে ম্যান অব ম্যাচ হন অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী তারকা ক্রিকেটার "হাঁড়িভাঙ্গা কাটার্স" টিমের অধিনায়ক আকবর আলী।

বাংলাদেশ ক্রিকেটার অ্যাসোসিয়েশনের উদ্যোগে এ টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সমন্বয়ে গঠিত রংপুর নগরীর ৮টি ক্রিকেট দল অংশ নিয়েছে। আগামী ১৯ জানুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল খেলা।