২য় টেস্টে সাকিব-তাসকিন-নাইম

কবে ভালো হবে বাংলাদেশের ক্রিকেট, কেন বোঝে না বিসিবি

২য় টেস্টে সাকিব-তাসকিন-নাইম

নিউজডোর স্পোর্টস ডেস্ক ♦ বরাবরের মতোই ওপেনিংয়ে খারাপ করে চলেছে বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। এ রোগের ওষুধ এ পর্যন্ত বের করতে পারলো না নির্বাচক নান্নু ও কোচ রাসেল ডমিংগো। বারবার ওপেনিং জুটিতে বদল এনেও যেন নিরুপায় বাংলাদেশ। এবার প্রথমবারের মতো টেস্টে ডাক পেয়েছেন ওয়ানডে কৌশলে টি-টোয়েন্টি খেলা মো. নাইম শেখ।

বিশ্বের যেকোন দলের টেস্ট ম্যাচে পেসারদের দাপট থাকে অন্যরকম তবে, বাংলাদেশের বেলায় সেটা ভিন্ন। যেন লুকিয়ে লুকিয়ে বাঁচেন টাইগার পেসাররা। কোনওরকম আক্রমনাত্মক বোলিংই দেখা যায়নি গেল ম্যাচটিতে। তাইজুলের বদৌলতেই প্রথম ইনিংসে পাকিস্তানকে অলআউট করতে পেরেছে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে নিজের ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন তাসকিন আহমেদ। তবে মিরপুরের পিচে কতটুকু নিজের কারিশমা দেখাতে পারবেন তা শুধু সময়ের অপেক্ষা।

মিডিল অর্ডারেও দেখা যায়নি সেরকম পার্টনারশীপ। তবে লিটন-মুশির পার্টনারশীপটাই প্রথম ইনিংসে এনে দিয়েছে ৩০০ রানের পুঁজি। ফিটনেসের জন্য প্রথম টেস্টে জায়গা করে নিতে পারেন নি বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান। দ্বিতীয় টেস্টে স্কোয়াডে ফিরেছেন সাকিব। তবে নান্নু-রাসেল তাকে খেলাবেন তো? এমন প্রশ্ন ভক্তদের মাঝে আসাটাই স্বাভাবিক। যেখানে টি-টোয়েন্টি ম্যাচে বিপিএলে সেঞ্চুরি করা পারভেজ হাসান ইমনকে বসিয়ে টেস্ট খেলোয়াড়কে দিয়ে ওপেন করাতে পারেন তারা, সেখানে তো সাকিবকে না খেলানোর সিদ্ধান্ত স্বাভাবিকই।

বর্তমানে দেশের ক্রিকেটপাড়া রয়েছে বেশ গড়ম, বারবার ভুল সিদ্ধান্ত নিয়েও বিসিবির লাগে না লাজ লাগে না শরম। নেই মানসম্মত পিচ তবে রয়েছে ৬০০ কোটি টাকা, নেই ভালো কোচ তবে রয়েছে ৬০০ কোটি টাকা। নেই ভালো নির্বাচক প্যানেল তবে রয়েছে ৬০০ কোটি টাকা। ভক্তদের মাঝে ভয়, এই ৬০০ কোটি টাকার অহংকারে দেশে আর্ন্তজাতিক ক্রিকেট ম্যাচ না বন্ধ হয়ে যায় ।