লোপামনি বাঁচতে চায়

লোপামনি বাঁচতে চায়

মোঃ হাসেম আলী ♦    পিতৃহারা লোপামনির (১৪) খুব ইচ্ছে ছিল লেখাপড়া শিখে, বড় হয়ে চাকরি করবে। উপার্জিত আয় দিয়ে মাকে একটুখানি সুখ উপহার দেবে। কিন্তু সে সাধ বুঝি আর পূরণ হলো না। প্রাণঘাতী অসুস্থতা তাকে হাসপাতালে জায়গা করে দিয়েছে। ব্রেইন স্ট্রোকে আক্রান্ত লোপার উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু সে চিকিৎসা ব্যয় বহনের সামর্থ্য তাদের নেই। তাই শুধু সন্তানের অসাড় দেহের পাশে মা ছোটাছুটি করছেন। আহাজারি করছেন একটুখানি সাহায্যের আশায়।

লোপামনির বাবার নাম মৃত আফজাল হোসেন। বাড়ি সিটি কর্পোরেশন এলাকার ৩৩ নং ওয়ার্ডের মহিন্দ্রা গ্রামে। মা সুফিয়া বেগম মানুষের বাসা বাড়িতে কাজ করে সংসার চালান। লোপা স্থানীয় একটি স্কুলে নবম শ্রেণীতে পড়াশোনা করছে। গত ১২ এপ্রিল হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে ডাক্তার জানান তার ব্রেইন স্ট্রোক হয়েছে। উন্নত চিকিৎসা ও অপারেশনের জন্য ঢাকায় নিতে হবে। এমতাবস্থায় আর্থিক সামর্থ্যহীন মা ছোটাছুটি করছেন, সাহায্যের জন্য আহাজারি করছেন।

 ইতিমধ্যে তার সহপাঠীসহ কিছু মানুষ তার পাশে এসে দাঁড়িয়েছেন কিন্তু তা প্রয়োজনের তুলনায় অতি সামান্য। বর্তমানে মেয়েটি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পঞ্চম তলায় ১৮ নং ওয়ার্ডের শিশু বিভাগের ৪০ নং বেডে চিকিৎসাধীন রয়েছেন মেয়েটির মায়ের মোবাইল নম্বর ০১৭২৭৫৭৬৭৯১।