রমেক হাসপাতাল পরিচালককে  অবরুদ্ধ করে নার্সদের বিক্ষোভ 

চিকিৎসক-কর্মচারী সবাই এই প্রণোদনার টাকা পেয়েছে

রমেক হাসপাতাল পরিচালককে  অবরুদ্ধ করে নার্সদের বিক্ষোভ 

স্টাফ রিপোর্টার ♦ করোনাকালে প্রণোদনার দাবীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালককে অবরুদ্ধ করে বিক্ষোভসহ তার ফটকে তালা দিয়েছে নার্সরা। রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নার্সরা কর্মবিরতিসহ এ আন্দোলন কর্মসূচী পালন করে। 
নার্সদের অভিযোগ, করোনাকালে জীবন ঝুঁকি নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সরা রোগীদের সেবা দিয়ে গেছে। অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী তৎকালীন নার্সদের জন্য প্রণোদনা ঘোষনা করেন। কিন্তু এখন পর্যন্ত হাসপাতালের কোন নার্স প্রণোদনার টাকা পায়নি। সর্বশেষ সেপ্টেম্বর মাসের ২২ তারিখে নার্সদের তালিকা প্রদান করা হয়। কিন্তু সেই তালিকা হাসপাতাল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দপ্তরে পাঠায়নি। ফলে নার্সদের প্রণোদনার টাকা ফেরত গেছে বলে নার্সরা অভিযোগ করেন।
হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, সরকার আমাদের দুটি বেসিক পরিমাণ প্রণোদনা ঘোষণা দিয়েছে। চিকিৎসক-কর্মচারী সবাই এই প্রণোদনার টাকা পেয়েছে। কিন্তু হাসপাতালের নার্সদের কেউ এখন পর্যন্ত প্রণোদনার টাকা পায়নি। সকাল সাড়ে ১০টার দিকে আমরা হাসপাতাল পরিচালকের কাছে গেলে তিনি আমাদের সাথে দুর্ব্যবহার করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নার্সিং বিভাগের মহাপরিচালক ১৫ অক্টোবরের মধ্যে তালিকা চেয়েছিল। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির কারণে সেই তালিকা এখন পর্যন্ত যায়নি। আন্দোলনের মুখে হাসপাতাল পরিচালক তালিকা ও চিঠি প্রেরণের তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করায় আমরা বেলা ১২টায় আন্দোলন তুলে কাজে যোগ দিয়েছি। 
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ রেজাউল করিম বলেন, নার্সরা যেন প্রণোদনার টাকা পায়, সেলক্ষ্যে আরও দু’বার তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছিল। এরপর আবারও তারা তালিকা চেয়েছে। আমরা ই-মেইল ও পোস্ট অফিসের মাধ্যমে তালিকা পাঠানো হচ্ছে।