রংপুরে চাঁদাবাজীর মামলায়  ছাত্রদলের নেতাসহ ৩ জন গ্রেফতার

রংপুরে চাঁদাবাজীর মামলায়  ছাত্রদলের নেতাসহ ৩ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে চাঁদাবাজীর মামলায় ছাত্রদলের নেতাসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলেন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি ধাপ চিকলীভাটার রওশন মিয়ার ছেলে মোঃ মাহবুব হোসেন সুমন, মেডিকেল পূর্বগেট এলাকার আলতাব হোসেনের ছেলে ছোট রাসেল (২২) ও মোঃ তানভীর (২২)।  

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, লালমনিরহাট জেলায় শীর্তাতদের মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে গত ২৯ নভেম্বর রাত ৯টার দিকে হক গ্রুপের চেয়ারম্যানসহ প্রতিষ্ঠানের সদস্যরা মেডিকেল পূর্বগেট এলাকায় আসলে মাহবুব হোসেন সুমন গাড়ির গতি রোধ করে এবং হক গ্রুপের জিএম রাজু আহম্মেদকে মারপিট করে জখম করে। এ সময় মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন (৩৮), মোঃ রিপন মিয়া (২৪), মোঃ তানভীর (২২), ছোট রাসেল (২২), পান্ডারদিঘীর আরিফ (৩৫) নীলফামারী জেলার ডোমার চৌরঙ্গি বাজারের বাসিন্দা গাড়ির চালক আলমগীর হোসেনকে গাড়ি থেকে টেনে হেচরে নামিয়ে মেডিকেল পূর্বগেট এলাকার একটি রুমে নিয়ে গিয়ে মারপিট করে গুরুতর জখম করে। এ সময় চালক আলমগীরের কাছে দেড় লক্ষ টাকা চাঁদা দাবী করে সুমন। অবস্থা বেগতিক দেখে হক গ্রুপের কর্মকর্তারা মেট্রোপলিটন কোতয়ালী থানায় বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে। ৩০ নভেম্বর গাড়ি চালক আলমগীর কোতয়ালী থানায় ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে।

মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি (তদন্ত) রাজিফুজ্জামান বসুনিয়া বলেন, চাঁদাবাজীর ঘটনায় থানায় মামলা হলে আমরা রাতভর অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেছি। বাকীদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যহত রয়েছে। 

উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, অপরাধী যে দলেরই হোক না কেন, অপরাধ করলে কেউ রেহাই পাবে না। অপরাধীদের আইনের আওতায় আনতে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি।