যৌন অপরাধে “ধর্মপ্রচারকের” ১০৭৫ বছরের কারাদণ্ড

যৌন অপরাধে “ধর্মপ্রচারকের” ১০৭৫ বছরের কারাদণ্ড

নিউজডোর ইন্টারন্যাশনাল ডেস্ক  ♦ আদনান ওকতার নামের তুরস্কের এক টেলিভিশন উপস্থাপককে ১০৭৫ বছরের কারাদণ্ড দিয়েছে সেখানকার আদালত। যৌন অপরাধের ওপর ভিত্তি করে ওই উপস্থাপককে এ শাস্তি দেয়া হয়।

জানা গেছে তিনি নারীদের “বিড়ালছানা” বলে সম্বোধন করতেন। নারী ও শিশুদের ওপর যৌন অত্যাচার, গুপ্তচরগিরি ও জালিয়াতির একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এজন্য তুরসস্কের ফৌজদারি আদালত এ রায় দিয়েছেন।  

তুরস্কের বিতর্কিত ধর্ম প্রচারক ও বিভিন্ন ধর্মীয় গ্রন্থের লেখক আদনান ওকতার ওরফে হারুন ইয়াহিয়া টিভিতে ধর্মীয় বিষয়ে বিতর্কিত বক্তব্য রাখতেন। বিভিন্ন শোতে ধর্মীয় মূল্যবোধ নিয়ে তিনি আলোচনা করতেন। এসব আলোচনার ভেতরই সেখানে উপস্থিত কম বয়সী নারী। মুখভর্তি মেকাপে থাকা নারীদের সাথে নাচতেন। এই নারীদেরকে তিনি নিজের পোষ্য বিড়ালছানা বলে পরিচয় দিতেন।

জানা গেছে ১ হাজারেরও বেশি প্রেমিকা রয়েছে তার। তাদের সাথে যৌন সম্পর্কের কথাও সে স্বীকার করে। আদনান ওকতার বিচারককে বলেন, নারীদের জন্য তার মনে বিশেষ জায়গা রয়েছে।

তার বিরুদ্ধে অপরাধমূলক সংগঠনের নেতা, মহিলা শিশুদের যৌন নিপীড়ন, অস্ত্র দিয়ে মানুষকে হুমকি, মানুষকে শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করাসহ প্রতারণার জেরে আদালত তাকে ১০৭৫ বছরের কারাদণ্ড দেন।

সূত্র:বিবিসি