শিশুকে বাঁচাতে অক্সিজেন চেয়ে পোস্ট, সিলিন্ডার নিয়ে হাজির বহু মানুষ

শিশুকে বাঁচাতে অক্সিজেন চেয়ে পোস্ট, সিলিন্ডার নিয়ে হাজির বহু মানুষ

নিউজডোর ইন্টারন্যাশনাল ডেস্ক ♦ হার্টের জটিল সমস্যায় আক্রান্ত হয়েছে মাত্র ২৬ দিনের একটি শিশু। চিকিৎসক জানিয়েছেন, অবিলম্বে অস্ত্রোপচার প্রয়োজন। ভারতের রাজধানী নয়াদিল্লির এমসে নিয়ে যাওয়ার পরামর্শও দিয়েছিলেন অভিভাবকদের।

তাই আর দেরি না করে নাগপুর থেকে রাজধানী এক্সপ্রেসে চড়ে স্ত্রীসহ সন্তানকে নিয়ে রওনা হন এমসের উদ্দেশ্যে। কিন্তু ট্রেনের ওঠার কিছুক্ষণ পরই বুঝতে পারলেন, তাদের সন্তানের জন্য পর্যাপ্ত অক্সিজেন নেই।

উপায় না পোয়ে বন্ধুর মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অক্সিজেন চেয়ে পোস্ট দেন ওই দম্পতি। সেই পোস্ট দেখে কয়েক ঘন্টার মধ্যেই সিলিন্ডার নিয়ে বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হন ভোপাল স্টেশনে। প্রাণে বেঁচে যায় শিশুটি।

ফেসবুকে সন্তানের জন্য অক্সিজেনের আবেদন দেখে উপেক্ষা করতে না পেরে শুক্রবার রাত ২টা সিলিন্ডার নিয়ে হাজির হয়েছেন অনেক মানুষ। তবে প্রয়োজনমাফিক তিনটি সিলিন্ডার নিয়েই রাজধানীর উদ্দেশ্যে রওনা হন অভিভাবকরা। এরপর সমস্ত ভোপালবাসীকে ধন্যবাদ জানিয়েছেন অসুস্থ শিশুটির মা নিকিতা সাহারে।

ওই নারী জানান, চিকিৎসকের মতে দ্রুত অস্ত্রোপচারের প্রয়োজন। এজন্য যেতে হবে এমসে। এরপরেই কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরীর সহায়তায় বৃহস্পতিবার বিলাসপুর-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেসের টিকিট জোগাড় করেন তারা।