বকেয়া বেতন ও উৎসব বোনাসের দাবি শ্যামপুর চিনিকল শ্রমিকদের

মৌসুমী শ্রমিক-কর্মচারীরা  গত ঈদুল ফিতরের কোনো উৎসব ভাতা পায়নি

বকেয়া বেতন ও উৎসব বোনাসের দাবি শ্যামপুর চিনিকল শ্রমিকদের

স্টাফ রিপোর্টার ♦ রংপুরের শ্যামপুর চিনিকলের স্থায়ী মৌসুমী শ্রমিক-কর্মচারীদের পাঁচ মাসের বকেয়া বেতন, উৎসব ভাতা অবসরপ্রাপ্ত শ্রমিকদের গ্রাচুইটি পিএফ এর টাকার দাবিতে সংবাদ সম্মেলন করেছে শ্যামপুর সুগার মিলস্ এমপ্লয়িজ ইউনিয়নের নেতৃবৃন্দ।সংবাদ সম্মেলন শেষে  বিক্ষোভ করেন শ্রমিকরা।

রোববার (১১ জুলাই) দুপুর ১২টার দিকে জেলার বদরগঞ্জ উপজেলার শ্যামপুরে চিনিকলের মূল ফটকের সামনে সংবাদ সম্মেলন বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে শ্যামপুর সুগার মিলস্ এমপ্লয়িজ ইউনিয়নের সাধারন সম্পাদক আবু সুফিয়ান দাবি করে বলেনমৌসুমী শ্রমিক-কর্মচারীরা  গত ঈদুল ফিতরের কোনো উৎসব ভাতা পায় নি। সেই সঙ্গে মাসের বকেয়া বেতন না পেয়ে শ্যামপুর চিনিকলের শ্রমিক -কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে।

তিনি আরও বলেন, সরকারী সিদ্ধান্ত অনুসারে শ্যামপুর চিনিকলের মিলের মাড়াই কার্যক্রম বন্ধ রয়েছে।মাড়াই কার্যক্রম বন্ধ থাকায় এই শিল্পের উপর নির্ভরশীল শ্রমিক, কর্মচারী-কর্মকর্তাক্ষুদ্র ব্যবসায়ী আখচাষী বেকার-যুবক, কুলি -মজুরদের মাঝে চরম হতাশা বিরাজ করছে।

 সংবাদ সম্মেলন শেষে চিনিকল ফটকে অনুষ্ঠিত বিক্ষোভ বক্তব্য রাখেন  শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি আক্তারুল বাদশা।তিনি বলেন, মাড়াই স্থগিতকৃত শ্যামপুর সুগার মিলে স্থায়ী শ্রমিক -কর্মচারীদের মাসের বেতন বকেয়া রয়েছে এবং মৌসুমী শ্রমিক কর্মচারীরা সরকারী নিয়ম নীতি অনুসরন পূর্বক নিয়োগ প্রদান করার পরবর্তী সময়ে বেতন বোনাস সহ বিভিন্ন সুবিধাদি প্রদান করা হলেও গত ঈদুল ফিতরে উৎসব ভাতা প্রদান করা হয়নি।