তর্কে বিতর্কে উপজেলা নির্বাচন অনুষ্ঠানে রংপুর সদরের প্রার্থীরা

তর্কে বিতর্কে উপজেলা নির্বাচন অনুষ্ঠানে রংপুর সদরের প্রার্থীরা

স্টাফ রিপোর্টার ॥ 
তর্কে বিতর্কে উপজেলা নির্বাচনের এবারের পর্ব রংপুর সদর উপজেলায় অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মে) দুপুরে রংপুর নগরীর সালেমা বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ব্যতিক্রমী এই নির্বাচনী বিতর্কে অংশ নিয়েছেন রংপুর সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডাঃ দেলোয়ার হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য, চন্দনপাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুর ইসলাম। 

জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব ফেরদৌস বাপ্পীর সঞ্চালনায় ‘তর্কে বিতর্কে উপজেলা নির্বাচন’ শীরোনামে এই নির্বাচনী বিতর্কে অংশ নিয়ে সদর উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীগণ তাঁদের নিজ নিজ নির্বাচনী ইশতেহার, জাতীয় ও স্থানীয় অঙ্গীকার, প্রত্যাশা ও অবস্থান তুলে ধরছেন। উঠে আসছে নির্বাচনী এলাকার নানা সমস্যা, তা নিয়ে এলাকাবাসীর হতাশা, সংশয়, উৎকণ্ঠা প্রভৃতি বিষয়ে প্রার্থীদের ভাবনা ও অঙ্গীকার প্রভৃতি বিষয়। এছাড়াও মহানগর সুজনের সভাপতি অধ্যক্ষ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু, সমাজকর্মী আব্দুর রহিমসহ কয়েকজন স্থানীয় নাগরিক উত্থাপিত কিছু সাম্প্রতিক সমস্যা এবং নির্বাচিত হলে সেইসব সমস্যা সমাধানে প্রার্থীদের ভূমিকা নিয়ে নানা জিজ্ঞাসার জবাব দেন অংশগ্রহণকারী প্রার্থীরা। এছাড়া প্রতিদ্বন্দী প্রার্থীর বক্তব্য বিষয়ে জিজ্ঞাসা বা বক্তব্যকে চ্যালেঞ্জ করা এবং যুক্তি খণ্ডনের সুযোগেও ছিল অনুষ্ঠানে। এর মাধ্যমে ভোটাররা তাদের প্রার্থীদের নির্বাচনী ইশতেহার জানতে পারেন যা তাদের সঠিক প্রার্থী বাছাইয়ে সহযোগিতা করবে। অনুষ্ঠানে সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন, চ্যানেল আই’র সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী।  

চলমান ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক সংস্থা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই)-এর সহযোগিতায় দেশের অন্যতম শীর্ষ বিজ্ঞাপনী সংস্থা ইনোভেটিভ ক্রিয়েশন লিমিটেড (আই ক্রিয়েশন) এই বিতর্কের আয়োজন করেছে। ব্যতিক্রমী এই নির্বাচনী বিতর্কের প্রতিটি পর্বে অংশ নিচ্ছেন এক একটি নির্দিষ্ট উপজেলার চেয়ারম্যান প্রার্থীরা।