বিআরটিসি’র গাড়িগুলো যথাযথভাবে রক্ষনাবেক্ষণ করা দরকার: কাদের

বিআরটিসি’র গাড়িগুলো যথাযথভাবে রক্ষনাবেক্ষণ করা দরকার: কাদের

নিউজডোর ডেস্ক ♦ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিআরটিসি’র উধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে  বলেন, বিআরটিসি’র গাড়িগুলো যথাযথভাবে রক্ষনাবেক্ষণ করা দরকার। গাড়ির দিকে কর্মকর্তারা নজর দিন। 
সোমবার সকালে রংপুর সড়ক ভবনে সড়ক ও জনপথ অধিদপ্তর ‘রংপুর জোনের  আওতাধীন চলমান বিভিন্ন ও রক্ষনাবেক্ষন কাজের অগ্রগতি নিয়ে পর্যালোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, অল্পদিনের মধ্যে বিআরটিসি’র গাড়িগুলো লক্করঝক্কর হয়ে পড়ে। গাড়ির জানালার কাচ ভেঙ্গে যায়, রং উঠে যায়, ভেতরে সিটের ছাল-বাকল উঠে যায়। এয়ারকন্ডিশন ব্যবস্থা অচল হয়ে পড়ে। গরমের দিনে ফ্যানও অচল হয়ে পড়ে থাকে। এতে করে যাত্রীরা চরম দূর্ভোগে পড়েন। এসব বিষয়ে আপনাদের নজর দিতে হবে। 
তিনি আরও বলেন, বিআরটিসিকে লাভজনক করতে হবে। তাহলে আপনারা সময় মত বেতন-ভাতা পাবেন। সরকার এ খাতে আর কত ভতর্‚কি দেবে। লকডাউনের সময় বিআরটিসি’র ট্রাকগুলোকে কাজে লাগিয়ে পণ্য পরিবহন করা সম্ভব। লকডাউন উঠে গেলে গাড়িগুলোকে মেরামত করে রাস্তায় নামাবেন। বিআরটিসিতে যেন কেউ অনিয়ম না করে সেদিকে লক্ষ্য রাখবেন।    
ভিডিও কনফারেন্সে রংপুর সওজ কার্যালয়ে উপস্থিত ছিলেন, সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মোঃ রাশেদুল আলম, নির্বাহী প্রকৌশলী একেএম শফিকুজ্জামানসহ বিআরটিএ ও বিআরটিসি’র উর্ধ্বতন কর্মকর্তারা।