জামানতের টাকা ফেরতের দাবীতে রংপুরে ব্যবসায়ীদের মানববন্ধন

জামানতের টাকা ফেরতের দাবীতে  রংপুরে ব্যবসায়ীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার ♦ রংপুরের মিঠাপুকুরে ব্যবসা প্রতিষ্ঠানের জামানতের সাড়ে ১৬ লাখ টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেছেন ব্যবসায়ীরা। গতকাল বুধবার ঢাকা-রংপুর মহাসড়কের জায়গীর বাসস্ট্যান্ডে এই মানববন্ধন কর্মসূচী ও সংবাদ সম্মেলনে স্থানীয় শত শত ব্যবসায়ী ও এলাকাবাসি।

বুধবার বিকেল প্রায় এক ঘন্টাব্যাপি মানববন্ধন পরে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জায়গীর বাসস্ট্যান্ড ব্যবসায়ী সংগঠনের সাধারন সম্পাদক মো. এনামুল হক সরকার, ব্যবসায়ী নেতা আবুল কাশেম, মজনু মিয়া প্রমুখ। ব্যবসায়ীরা বলেন, ঢাকা-রংপুর মহাসড়কের জায়গীর বাসস্ট্যান্ডে সরকারের এক নম্বর খাস খতিয়ানভুক্ত এক একর ৬৪ শতক জায়গা জোরপূর্বক দখল করে নেন স্থানীয় প্রভাবশালী মোহাম্মদ আলী সরকার বাবু। তিনি জাল দলিল তৈরী করে জায়গা তার দাবি করে ১৫ বছর আগে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেন। সেখানে ২৫টি দোকান বরাদ্দ দিয়ে সাড়ে ১৬ লাখ টাকা জামানত নেন। প্রতিমাসে ভাড়াও আদায় করেন। কিন্তু, মহাসড়কটি ৬ লেনে উন্নীত হওয়ায় ১৯ টি দোকান ভাঙ্গা পড়ে।

সম্প্রতি সরকার ওই সম্পত্তি মোহাম্মদ আলী বাবুর নয় বলে জানিয়ে দেয়।’ ব্যবসায়ীরা অভিযোগ করেন, চারলেন মহাসড়কের কারণে ভেঙ্গে ফেলা প্রতি দোকানের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণের টাকা দিতে বন্ধ করে দিয়েছেন বাবু। এ কারণে ক্ষতি পূরণের টাকা পাচ্ছেন না ব্যবসায়ীরা। এছাড়াও দোকান ঘর ভাড়ার জামানতের সাড়ে ১৬ লাখ টাকা দিচ্ছেন না তিনি। অবিলম্বে টাকা ফেরতের দাবি জানান ব্যবসায়ীরা। অন্যথায় পরবর্তীতে বৃহত্তর আন্দোলন করবেন বলে ঘোষনা দেন।