আজ রশীদ বাবুর প্রথম মৃত্যু বার্ষিকী

আজ রশীদ বাবুর প্রথম মৃত্যু বার্ষিকী

নিউজডোর ডেস্ক ♦ আজ ২২মে রবিবার। রংপুর প্রেসক্লাবের সভাপতি ও বিশিষ্ট সংগঠক সাংবাদিক রশীদ বাবুর প্রথম মৃত্যু বার্ষিকী। রংপুর প্রেসক্লাবের উদ্যোগে আজ(২২ মে) সন্ধা ৭টায় দোয়া ও স্মরণসভার আয়োজন করা হয়েছে।
২০২১ সালের ২২ মে শনিবার সকাল সোয়া পাঁচটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিক রশীদ বাবুর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি রংপুর নগরীর জুম্মাপাড়া এলাকার বাসিন্দা। রংপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের সভাপতি ছিলেন। এছাড়াও জুম্মাপাড়া করীমিয়া নুরুল উলুম মাদ্রাসার কোষাধ্যক্ষ, নাট্য সংগঠন শিখা সংসদের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক রোটারিয়ান ছিলেন। রশীদ বাবু বেশ কয়েকবার রংপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।
    রশীদ বাবু ১৯৫৩ সালের ১ আগস্ট জন্মগ্রহণ করেন। রশীদ বাবু মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বড় ছেলে ইসমাইল হোসেন প্রিন্স ও  ছোট ছেলে জাতীয় দলের ক্রিকেটার সোহরাওয়ার্দী শুভ, ।    রশীদ বাবু ৭০ দশকে সাংবাদিকতা শুরু করেন। জনপ্রিয় বিনোদন কাগজ চিত্রালী পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে লেখালেখির শুরু। এরপর দৈনিক দিনকাল, বাংলাবাজার, ঢাকার ডাকসহ বিভিন্ন পত্রিকাতে কাজ করেন। সবশেষ তিনি রংপুর থেকে প্রকাশিত দৈনিক দাবানল এর স্টাফ রিপোর্টার ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ঢাকার ডাক পত্রিকার রংপুর ব্যুরো প্রধান ছিলেন।