সাত দফা দাবী নিয়ে কারমাইকেল কলেজে তিন ছাত্র সংগঠনের মিছিল-সমাবেশ

সাত দফা দাবী নিয়ে কারমাইকেল কলেজে তিন ছাত্র সংগঠনের মিছিল-সমাবেশ

স্টাফ রিপোর্টার ♦ সাত দফা দাবী নিয়ে কারমাইকেল কলেজে তিন ছাত্র সংগঠনের মিছিল-সমাবেশ ও স্মারকলিপি পেশ। শনিবার দুপুর ১২টায় কারমাইকেল কলেজে শিক্ষার্থীদের নানা সংকট নিয়ে সাত দফা দাবি বাস্তবায়ন প্রসঙ্গে মিছিল সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ(জাসদ),সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট,বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কারমাইকেল কলেজ শাখা।

কলেজের প্রজম্ম ভাস্কর্যের পাদদেশ থেকে মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন শেষে প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ হয়। সমাবেশে ছাত্রলীগ(জাসদ) কলেজ শাখার সভাপতি ইহতেশাম জেমির সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কলেজ শাখার যুগ্ম আহবায়ক মেহেদী হাসান,বক্তব্য দেনসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কলেজ শাখার সভাপতি মৌসুমি আক্তার মৌ, কলেজ শাখা ছাত্রলীগ (জাসদ) সাধারন সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন বিপ্লব প্রমুখ।নেতৃবৃন্দ  সমাবেশ শেষে অধ্যক্ষকে সাত দফা নিয়ে স্মারকলিপি পেশ করে।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন, কারমাইকেল কলেজ উত্তর বঙ্গের একটি শ্রেষ্ঠ বিদ্যাপীঠ। এই কলেজে প্রায় ৩০ হাজর শিক্ষার্থী এইস এস সি, অনার্স,ডিগ্রিসহ মাস্টার্সে অধ্যয়ন করছে। ঐতিহ্যগতভাবে শতবর্ষ হতে উত্তরবঙ্গের শিক্ষার প্রসারে এই কলেজ অগ্রণী ভূমিকা পালন করে আসছে।বর্তমানে কারমাইকেল কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ অতীতের যে কোন সময়ের তুলনায় নিম্নগামী।

শিক্ষার্থীরা ক্লাসমুখী না হওয়া,ক্লাসরুম সংকট,সেমিনারে টাকা আদায় করলেও পাঠোপযোগী পর্যাপ্ত বই না থাকা,নামে- বেনামে রশিদ ছাড়া টাকা আদায় ইত্যাদি অনিয়ম -দুর্নীতিতে শিক্ষার পরিবেশ সামগ্রিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এমতাবস্থায় আমরা অত্র কলেজের তিনটি  ক্রিয়াশীল ছাত্র সংগঠনের পক্ষ থেকে নিম্নোক্ত সাত দফা দাবি জানাচ্ছি -

দাবি সমুহ :

১।  অবিলম্বে শিক্ষার্থীদের ক্লাসমুখী করতে কলেজ প্রসাশন কর্তৃক কার্যকর পদক্ষেপ গ্রহণ কর।
২। লাইব্রেরি - সেমিনারে পাঠোপযোগী পর্যাপ্ত বই চাই। সেমিনারে বই ক্রয়ের জন্য আদায়কৃত টাকা এবং ব্যয়ের তালিকা প্রকাশ কর।
৩। নির্মাণ সম্পন্ন সকল হল চালু কর ।     
৪। অবিলম্বে কলেজ ক্যান্টিন চালু কর।
৫। শিক্ষার্থীদের কাছে নামে-বেনামে ও রশিদবিহীন অবৈধভাবে ফি আদায় বন্ধ কর।
৬। পরিবহন সংকট নিরসন কর। 
৭। ক্যাম্পাসের অভ্যন্তরীণ রাস্তাঘাট সংস্কার কর।