আবারও রাজপথে বিএনপি, দাবি মানা না হলে রংপুরসহ সারাদেশ অচল করে দেয়ার হুঁশিয়ারি

 

স্টাফ রিপোর্টার ♦ আবারও রংপুরের রাজপথে বিএনপি। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের মুক্তির দাবি নিয়ে রংপুরে মানববন্ধন করেছে মহানগর বিএনপি। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানবন্ধনে অংশ নেন বিএনপিসহ দলটির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মহানগর বিএনপি’র আহŸায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ইমরান হোসেন, মহানগর কৃষকদলের আহ্বায়ক শাহ্ নেওয়াজ লেবু, মহিলা দলের সভানেত্রী রেজেকা সুলতানা ফেন্সি, বিএনপির নেতা বুলবুল আহমেদ, মহানগর যুবদল নেতা ওয়াহেদ মুরাদ, মহানগর ছাত্রদলের সদস্য সচিব রবিউল ইসলাম সহ বিএনপির নেতৃবৃন্দ মানববন্ধনে বক্তারা বলেন, বিএনপি যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের বিরুদ্ধে এই ফ্যাসিস্ট সরকার ৪৯২টি মামলা দায়ের করেছে। গিনেস বুকে আবেদন করা হলে, সেখানেও নাম আসবে। একজন নেতাকে কতটা ভয় পেলে এই সরকার তার বিরুদ্ধে এতগুলো মিথ্যা মামলা দেয়।

বক্তারা আরও বলেন, সারাদেশে বিএনপি নেতাদের বিরুদ্ধে করা মিথ্যা মামলাগুলোর রায় হাইকোর্ট, জজকোর্ট বা অন্য কোন আদালতে হয়। বিএনপি নেতাদের বিরুদ্ধে আনা মিথ্যা মামলাগুলোর রায় হয় মুজিব কোর্টে। এই ডামি সরকারের করা মিথ্যা মামলা ও মিথ্যা রায় দিয়ে ভয় দেখিয়ে বিএনপি নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না।

বক্তারা আরও বলেন, গেল রমজান মাসে সরকারি ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কোন ধরণের ইফতার পার্টি করা যাবে না এমন প্রজ্ঞাপন জারি করে এই অবৈধ সরকার। যে দেশের ৯০ ভাগ মানুষ মুসলমান, যে দেশের সরকার প্রধান নিজেকে মুসলমান বলে দাবি করে, সে দেশে কিভাবে এমন বিতর্কিত প্রজ্ঞাপন জারি করা হয়। জারি করা এই প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার প্রধান তার ধর্ম কি তা নিয়ে প্রশ্ন তুলেছেন, তিনি আদৌ কি মুসলমান! দেশের জনগণ সবসময় এই অবৈধ সরকারের প্রতিটি সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে প্রমাণ করে দিয়েছে তারা আর এই সরকারকে চায় না। তারা বিএনপি’কে চায়।  দাবি মানা না হলে রংপুরসহ পুরো দেশকে অচল করে দেয়ার হুশিয়ারি মানববন্ধনে  দেয়া হয়।