রংপুরের ৯ ছাত্রলীগ কর্মীকে স্থায়ী বহিষ্কার

জেলা ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার

রংপুরের ৯ ছাত্রলীগ কর্মীকে স্থায়ী বহিষ্কার

স্টাফ রিপোর্টার ♦ ছাত্রলীগের রংপুর বিভাগীয় সভায় বিশৃঙ্খলা মারধরের ঘটনায় রংপুর জেলা ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই সঙ্গে ওই ঘটনায় জড়িত জনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সোমবার (২৪ জুলাই) সকালে বরখাস্ত প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ।

এর আগে রোববার (২৩ জুলাই) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জনকে স্থায়ীভাবে বহিষ্কার জেলা ছাত্রলীগের স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠন বিরোধী, শৃঙ্খলা বিরোধী অপরাধমূলক কর্মকান্ড এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্নকারী কর্মকান্ডে জড়িত জনকে সম্প্রতি স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন রংপুর টেক্সটাইল কলেজের সিয়াম আলম, লালমনিরহাট কাকিনা নর্থ বেঙ্গল কলেজের জিহাদ রহমান জিসান, রংপুর সরকারি কলেজের মোনাজাত, আল আমিন হোসেন, রাজন হোসেন, কারমাইকেল কলেজের শাহাদাত হোসেন রিমন, ইমন ইসলাম মাসুদ রানা সাফিন আল আমিন হোসেন।

জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ জানান, অনাকাঙ্খিত ঘটনার কারণে কেন্দ্রীয় ছাত্রলীগ রংপুর জেলা কমিটি স্থগিত করা হয়েছে। ভিডিও ফুটেজ পর্যালোচনা করে প্রকৃত দোষীদের চিহ্নিত করে তাদের ক্রিয়াকলাপ অনুযায়ী স্থায়ী বহিষ্কার করা হয়। আমাদের ওপর আরোপিত স্থগিতাদেশও তিনি প্রত্যাহার করেছেন।

উল্লেখ্য, গত জুলাই রংপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করে প্রেস বিজ্ঞপ্তি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। একই দিনে মহানগর ছাত্রলীগ রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের মেয়াদ শেষ হওয়ায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।