নির্বাচন পেছানোর সম্ভাবনা নেই: ইসি রাশেদা

নিউজডোর ডেস্ক ♦ নির্বাচন পেছানোর কোন সম্ভাবনা নেই উল্লেখ করে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, , কে হরতাল-অবরোধ দিবে তা আমরা বলতে পারবো না। আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। বর্তমানে ভোটের যে পরিবেশ তৈরী রয়েছে, সেই পরিবেশ বজায় থাকবে। ভোটাররা সংসদ সদস্য হিসেবে যাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন, তিনিই সংসদে যাবে। আসন্ন নির্বাচনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী থাকবে কি না তা নিয়ে কমিশন চিন্তা করছে।
শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভাগের ৮ জেলার রিটার্নিং, সহকারী রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে প্রস্তুতিমূলক সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
মাঠ পর্যায়ের প্রশাসন নিয়ে কোন শংঙ্কা নেই মন্তব্য করে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেন, মাঠ প্রশাসনে নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণ নেই এটি সত্য নয়। এক দিনের নোটিশে আজ আমি প্রস্তুতি সভা করেছি। এ থেকে বোঝা যায় মাঠ প্রশাসনে আমাদের নিয়ন্ত্রণ রয়েছে কি না। 
নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনকে উৎসব মুখর করতে আমরা প্রচার-প্রচারণা, উদ্দীপনা মূলক এবং টিভিসি প্রস্তুতের কাজ করছি। আগে ভোটারদের ভয়-ভীতি দেখালে কোন ধরনের শাস্তির বিধান ছিল না। এবার সংশোধিত আইনে ভয়-ভীতি প্রদর্শনকারীকে শাস্তির আওতায় আনা হবে। বিষয়টি নিয়ে আমরা আইন প্রয়োগকারী সংস্থাকে জানিয়েছি। ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে।       
এ সময় উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান, রংপুর রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান, বিজিবি উত্তর পশ্চিম রিজিয়নের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামানসহ প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা।