আওয়ামী সরকার আসলে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়: প্রধানমন্ত্রী

জিয়া সরকার ক্ষমতায় এসে তার ছেলেরা মিলে দু’হাতে টাকা লুট করে

আওয়ামী সরকার আসলে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়: প্রধানমন্ত্রী
রংপুর জিলা স্কুলের জনসভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার ♦ আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় এসেছে রংপুরে মঙ্গা হয়নি, খাদ্যের অভাবে দেখা দেয়নি উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। সেটি আমরা প্রমাণ করেছি। বুধবার (২ আগস্ট) বিকেল পৌনে পাঁচটায় রংপুর জিলা স্কুলে জনসমাবেশে এসে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ৯৬ সালে সরকারের সময় তখন মঙ্গা ছিল না। কিন্তু ২০০১ সালে খালেদা জিয়া সরকার ক্ষমতায় এসে তার ছেলেরা মিলে দু’হাতে টাকা লুট করে। আবার দেশে মঙ্গা শুরু হয়। ২০০৮ সালে নির্বাচন সরকার গঠন করি। আমি পদক্ষেপ নিয়েছি, তারপর দেশের মানুষের কোন কষ্ট হয়নি।
প্রধানমন্ত্রী বলেন, রংপুর বিভাগের প্রতিটি জেলার প্রত্যন্ত অঞ্চলের ঘুরেছি। মানুষের হাহাকার। আমার প্রতিজ্ঞা ছিল যখনই সরকার গঠন হবে তখন এই মানুষের ভাগ্য পরিবর্তন করবো। সাড়ে ১৪ বছরে আমরা ২ কোটি ৩৫ লাখ যুবকের কর্মসংস্থান করতে পেরেছি। ন্যাশনাল সার্ভিসের মাধ্যমে ট্রেনিং দিয়েছি। রংপুরকে বিভাগ হিসেবে প্রতিষ্ঠা করেছি আমরা এই আওয়ামী লীগ সরকার। আজ বিভাগ পেয়েছেন,  সমস্ত প্রতিষ্ঠান দিয়েছি বিভাগের উপযুক্ত। সিটি কর্পোরেশন করেছি। 
রংপুরে এসে প্রধানমন্ত্রী বলেন, আজ আমি খালি হাতে আসিনি। উপার নিয়ে এসেছি। এই জনসভায় আমি কতগুলো প্রকল্প উদ্বোধন করলাম। এতগুলো প্রকল্প কখন আর কেউ করে দিয়েছে কি না আমি জানি না। এই অঞ্চলের উন্নয়ন যাতে ত্বরান্বিত হয় সেই ব্যবাস্থা করেছি।
বিস্তারিত আসছে...