“মা বিদায়” বলে তিস্তায় ঝাঁপ তরুনীর

নদীতে ঝাঁপ দেওয়ার সময় ওই ছাত্রীর মা ফেরদৌসী আক্তার উপস্থিত

“মা বিদায়” বলে তিস্তায় ঝাঁপ তরুনীর

স্টাফ রিপোর্টার ♦ মাকে বিদায় বলে তিস্তা নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়েছেন ফারজানা আক্তার কাকলি (২০) নামে এক কলেজ ছাত্রী। মঙ্গলবার (১ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় কাউনিয়া উপজেলার তিস্তা রেলসেতু এলাকায় এ ঘটনা ঘটে। নদীতে ঝাঁপ দেওয়ার সময় ওই ছাত্রীর মা ফেরদৌসী আক্তার উপস্থিত ছিলেন। চোখের সামনে মেয়েকে পানিতে ঝাঁপ দিয়ে নিখোঁজের ঘটনায় ছাত্রীর মা দিশেহারা হয়ে পড়েছেন। সন্ধ্যা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবরী দল চেষ্টা চালিয়েও ডুবে যাওয়া ওই ছাত্রীকে উদ্ধার করতে পারেনি। নিখোঁজ কাকলি রংপুর লালবাগ বালাপাড়া গ্রামের আব্দুল কাইয়ুমের মেয়ে। এ তথ্য নিশ্চিত করেছেন কাউনিয়া থানা অফিসার ইনচার্জ ওসি মোন্তাছের বিল্লাহ। 
তিনি স্থানীয়দের বরাত দিয়ে জানান, ফারজানা আক্তার কাকলি রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেয়। কিন্তু ভর্তির সুযোগ না হওয়ায় কয়েকদিন ধরে মন খারাপ ছিল তার। মঙ্গলবার সকালে কাকলি তার মাকে মোবাইল করে সার্টিফিকেট নিয়ে তিস্তা সেতুতে আসতে বলে। দুপুরে মা মেয়ের দেখা হয় সেতুর মাথায়। এরপর দু’জনে রেল সেতুর উপর দিয়ে হাটতে হাটতে তিন নম্বর গার্ডারের কাছে গিয়ে কাকলি মাকে ‘মা বিদায় আর দেখা হবে না, বিদায় মা, বিদায়’ বলে তিস্তা নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়। পরে মায়ের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে ফায়ার সার্ভিস ও পুলিশে খবর দেয়। ফায়ার সার্ভিসের ডুবরী দল এসে লাশ উদ্ধারের চেষ্টা চালায়। 
কাউনিয়া থানার ওসি মোন্তাছের বিল্লাহ বলেন, খবর পাওয়ার পর আমরা ঘটনাস্থলে যাই। নিখোঁজ ছাত্রীকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরী দল উদ্ধারের চেষ্টা চালায়। সন্ধ্যা পর্যন্ত ওই ছাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়নি।