হামলার প্রতিবাদে নর্দানের শিক্ষার্থীদের আজও বিক্ষোভ

হামলার প্রতিবাদে নর্দানের শিক্ষার্থীদের আজও বিক্ষোভ

নভেল চৌধুরী ♦ অনুমোদনবিহীন নর্দান মেডিকেল প্রাইভেট কলেজের মাইগ্রেশনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার রংপুর মহানগরীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। সকাল ১১ টায় আন্দোলনকারী শিক্ষার্থীরা নগরীর মেডিকেল পুর্বগেট এলাকায় নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের সামনের সড়কে অবস্থান নেয়। 
এসময় রংপুর-গঙ্গাচড়া-লালমনিরহাট রুটে ১ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সেখান থেকে ৩ কিলোমিটার দুরে বিক্ষোভ করতে করতে প্রেসক্লাবের সামনে আসে। সেখানে শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ করে।
এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, সোমবার দুপুরে ক্যাম্পাসের সামনে শান্তিপুর্ণ অবস্থান কর্মসূচির সময় মালিক পক্ষের লেলিয়ে দেয়া কলেজের অফিস সহকারী আহসান হাবিব সবুজের নেতৃত্বে মুখোশধারী লোকজন হামলা চালায় এবং ১৫-১৬ সেশনের শিহাব আহমেদকে  তুলে নিয়ে গিয়ে পেটায়। গুরুতর আহত হয়ে তিনি এখন হাসপাতালে। এসময় তারা হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি, নিজেদের নিরাপত্বা ও মাইগ্রেশনের দাবি জানান। 
এদিকে এ ঘটনায় করা মামলায় সবুজকে গ্রেফতার করেছে পুলিশ। মাইগ্রেশন দেয়ার বিষয়ে গেল ১৬ ফেব্রæয়ারি বিএমডিসি চেয়ারম্যান ডঃ শহীদুল্লাহ দেয়া ঘোষণার ১৪ দিনেও বাস্তবায়ন না হওয়ায় ২৪ তম দিনের মতো আন্দোলনে আছেন শিক্ষাথীরা। 
এ ব্যপারে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ জানান, হামলার ঘটনায় প্রধান আসামী সবজুকে ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে। দেশি বিদেশী শিক্ষার্থীদের নিরাপত্বা নিশ্চিত করতে পুলিশ মাঠে কাজ করছে। এছাড়াও দাবির বিষয়ে সরকারের উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তিনি শিক্ষা নিয়ে কলেজটির মালিক পক্ষের প্রতারণারও নিন্দা জানান।